বুলবুলের মরদেহ আজ থাকবে বিএসএমএমইউ হিমঘরে

বিশেষ সংবাদদাতা : বরেণ্য গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ আজ (মঙ্গলবার) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের হিমাগারে রাখা হবে। সকাল সোয়া ১১টার দিকে তার মরদেহ আফতারনগরের বাসা থেকে অ্যাম্বুলেন্সযোগে বিএসএমএমইউ-এ নেয়া হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য বরেণ্য এই ব্যক্তির মরদেহ আগামীকাল (বুধবার) সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে।

পারিবারিক সূত্র ও সম্মিলিত সাংস্কৃতিক জোট নেতাদের কাছ থেকে এসব তথ্য জানা গেছে।

আজ (মঙ্গলবার) ভোর ৪টার দিকে আফতাব নগরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সঙ্গীত জগতের উজ্জ্বল নক্ষত্র আহমেদ ইমতিয়াজ বুলবুল। তার মৃত্যুর খবরে সাংস্কৃতিক অঙ্গনসহ সর্বস্তরের মানুষ বাসায় ছুটে যান।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি একাধারে গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক। সত্তর দশকের শেষ লগ্ন থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সঙ্গীত শিল্পে সক্রিয় ছিলেন। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।