বুধবার শাবিতে ফিরছেন জাফর ইকবাল

নিজস্ব সংবাদদাতা : হামলার শিকার হওয়ার ১১ দিন পর আগামীকাল বুধবার সিলেট ফিরছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক অধ্যাপক জাফর ইকবাল।

আজ মঙ্গলবার জাফর ইকবালের স্ত্রী ও শাবিপ্রবির শিক্ষক অধ্যাপক ইয়াসমিন হক এ তথ্য জানান।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপতালে (সিএমএইচ) চিকিৎসা শেষে বুধবার দুপুর ১২টায় ঢাকা থেকে নভোএয়ারের একটি ফ্লাইটে সিলেটের উদ্দেশে রওনা দেবেন তিনি। বেলা একটায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে এই জনপ্রিয় লেখকের।

ইয়াছমিন হক জানান, বিকেল চারটায় হামলার স্থান মুক্তমঞ্চে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন জাফর ইকবাল ।

গত ৩ মার্চ বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুর রহমান নামের এক যুবক। এ ঘটনায় আহত জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচার শেষে রাতে প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে পাঠানো হয় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে।

হামলার পর ঘটনাস্থল থেকে ফয়জুলরকে আটক করে পুলিশে দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। ওই দিন রাতেই ফয়জুরকে প্রধান আসামি করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

হামলার ঘটনার ফয়জুরের মামা ফজলুর রহমান, বাবা আতিকুর রহমান, মা মিনারা বেগম ও ভাই এনামুল হাসানকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Inline
Inline