বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের জন্মবার্ষিকীতে স্বেচ্ছায় রক্তদান

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা সংবাদদাতা : শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে গাইবান্ধায় স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়েছে।

গতকাল (সোমবার) বিকেলে স্বেচ্ছাসেবী সংগঠন গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের আয়োজনে জেলা শহরের পৌরপার্কে এই কর্মসূচি পালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ রঞ্জু, গাইবান্ধা সন্ধানীর কার্যকরী উপদেষ্টা নাহিদ হাসান চৌধুরী রিয়াদ, ইমাম হাসান রমিত ও তৌহিদুল ইসলাম বিমান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) নয়ন চন্দ্র রায়, সাবেক স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান বিষয়ক সম্পাদক রওশন আলম পাপুল, সদস্য কুইন আক্তার, কানিজ আক্তার কেয়া, কমলেশ রায়, দ্বীপ সরকার, কল্যাণ রায়, সাব্বির আহম্মেদ ও শারমিন আক্তার শিমু প্রমুখ।

এর আগে দুপুরে পৌর এলাকার জুম্মাপাড়া জামে মসজিদে বাদ যোহর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান ১৯৪১ সালের ২৯ অক্টোবর পুরান ঢাকার ১০৯, আগা সাদেক রোডের ‘মোবারক লজ’-এ জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস নরসিংদী জেলার রায়পুরা থানার রামনগর গ্রামে। যা এখন মতিনগর নামে পরিচিত।

মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২০ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে চরম সাহসিকতা আর অসামান্য বীরত্বের স্বীকৃতিস্বরূপ যে সাতজন বীরকে বাংলাদেশের সর্বোচ্চ সামরিক সম্মান “বীরশ্রেষ্ঠ” উপাধিতে ভূষিত করা হয় তিনি তাদের অন্যতম।

Inline
Inline