বিশ্ব সুন্দরীদের ওয়েবসাইটে বাংলাদেশের ঐশী

বিনোদন ডেস্ক : অনেক ঘটনার জন্ম দিয়ে শেষ হয়েছে অন্তর শোবিজ আয়োজিত মিস ওয়ার্ল্ড বাংলাদেশ। এবারে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মূল আসরে লড়াই করতে বাংলাদেশ থেকে বাছাই হয়েছেন বরিশালের পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী।

এরই মধ্যে মিস ওয়ার্ল্ড-এর অফিসিয়াল ওয়েবসাইটে অন্যান্য প্রতিযোগীর পাশাপাশি যুক্ত হয়েছে ঐশীর ছবি ও নানা তথ্য। মিস ওয়ার্ল্ড’র অফিসিয়াল ওয়েবসাইটে ‘কনটেস্টেন্টস’ অপশনে ক্লিক করে তৃতীয় সারিতে তাকালেই দেখা যাবে ঐশীর ছবি। ঐশীর ছবিতে ক্লিক করলে আরও দুটি ছবি পাওয়া যাবে।
মিস ওয়ার্ল্ড ওয়েবসাইটে ঐশীর তিনটি ছবির নিচে জানানো হয়েছে নানা তথ্য। সেখানে বলা হয়েছে তার বয়স ১৮ বছর। উচ্চতা সাড়ে ৫ ফুট। তার বাবা বৃক্ষরোপণে জাতীয় পুরস্কার পেয়েছিলেন। এটাই ঐশীর জীবনের সবচেয়ে গর্বের মুহূর্ত। নাচ-গানে পারদর্শী এই অষ্টাদশী পিয়ানো বাজাতে পারেন। বাংলাদেশের জাতীয় সংগীত তার প্রিয় গান। ভ্রমণ, সাঁতার ও জগিং উপভোগ করেন তিনি। ঐশীর নীতিবাক্য হলো, ‘পৃথিবীর সব মানুষ সমান ও মানুষের জন্য শিক্ষা খুব জরুরি।’

জানা গেছে, এখন পর্যন্ত ঐশীসহ ১২১টি দেশের প্রতিযোগী চূড়ান্ত হয়েছেন মিস ওয়ার্ল্ডের ৬৮তম আসরের জন্য। তবে এ তালিকায় যুক্ত হতে পারে আরও কয়েকটি দেশ। এদেরকে নিয়ে চীনের সানাইয়া সিটি এরেনায় আগামী ৮ ডিসেম্বর শুরু হবে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মূল পর্ব।

নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী ভারতের মানুষি চিল্লার।

প্রসঙ্গত, ঐশীর আগে ১৯৯৪ সালে প্রথম মিস বাংলাদেশ আনিকা তাহের অংশ নেন বিশ্বসুন্দরী প্রতিযোগিতায়। এরপর ইয়াসমিন বিলকিস সাথী (১৯৯৫), রেহনুমা দিলরুবা চিত্রা (১৯৯৬), শায়লা সিমি (১৯৯৮), তানিয়া রহমান তন্বী (১৯৯৯), সোনিয়া গাজী (২০০০) ও তাবাসসুম ফেরদৌস শাওন (২০০১) মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশর প্রতিনিধিত্ব করেন। মাঝে ১৫ বছর বিরতি দিয়ে ২০১৭ সালে বাংলাদেশ থেকে বিশ্বসুন্দরীর মঞ্চে যান জেসিয়া ইসলাম।

Inline
Inline