বিশ্বকাপ দলে খুলনার ৭ ক্রিকেটার

ডেস্ক রিপোর্ট : বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে মঙ্গলবার (১৬ এপ্রিল)দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট বোর্ডের ঘোষিত ১৫ সদস্যের দলে আছেন খুলনা বিভাগের ৭ ক্রিকেটার।


বিশ্বকাপের গত আসরের মতো এবারও বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা। এটাই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। ইংল্যান্ডে বিশ্বকাপ খেলেই ক্রিকেটকে বিদায় বলে দেয়ার সম্ভাবনা রয়েছে মাশরাফির।

সম্প্রতি রাজনীতির মাঠে জড়িয়ে গেছেন বাংলাদেশ সেরা এই ক্রিকেটার।সদ্য শেষ হওয়া জাতীয় নির্বাচনেঅংশ নিয়ে নড়াইল-২ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন মাশরাফি।


মাশরাফি ছাড়াও খুলনা বিভাগ থেকে এবারের বিশ্বকাপে সুযোগ পেয়েছেন ছয়জন ক্রিকেটার। বিশ্বকাপে মাশরাফির সহ-অধিনায়কের ভূমিকা পালন করবেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের বাড়ি খুলনার মাগুরায়।
২০১৫ সালে রুবেল হোসেনের অসাধারণ বোলিং নৈপুণ্যে ইংল্যান্ডকে হারিয়ে প্রথবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে বাংলাদেশ দল। এবারের বিশ্বকাপ দলেও আছেন বাগেরহাটের এই পেস বোলার।
মাশরাফি, সাকিব, রুবেল ছাড়াও এবারের বিশ্বকাপ দলে আছেন খুলনার তরুণ প্রতিভাবান ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া এই অলরাউন্ডার জাতীয় দলে অভিষেকের পর থেকেই অসাধারণ পারফর্ম করে যাচ্ছেন। জাতীয় দলের ভবিষ্যৎ এই অধিনায়ক বিশ্বকাপে চমক দেখাবেন সেটাই প্রত্যাশা খুলনাবাসীর।
বাংলাদেশ দলের মিডলঅর্ডারেআছেন মোহাম্মদ মিঠুন। বিশ্বকাপে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেবেন কুষ্টিয়ার এই উইকেটকিপার ব্যাটসম্যান।
বিদেশের বৈরী কন্ডিশনে দ্রুত রান সংগ্রহের দক্ষতার কারণে অফ ফর্মে থাকা সত্ত্বেও বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। দুর্দান্ত ফর্মে থাকা ইমরুল কায়েসের পরিবর্তে বিশ্বকাপ দলে রাখা হয়েছে সাতক্ষীরার ক্রিকেটারকে।
জাতীয় দলে অভিষেকের পর থেকেই আলোচনায় মোস্তাফিজুর রহমান। ‘দ্য ফিজ’ খ্যাত সাতক্ষীরার এই পেস বোলার আছেন বিশ্বকাপ দলে। ক্রিকেটের বিশ্ব আসরে বোলিং বৈচিত্র্যে নজর কাড়বেন মোস্তাফিজ সেটাই প্রত্যাশা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের।
বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া খুলনার সাত কৃতী সন্তান মাশরাফি, সাকিব, রুবেল, মোস্তাফিজ, মিরাজ, সৌম্য, মিঠুনদের নিয়ে ইতিমধ্যেই বাড়তি উন্মাদনা তৈরিহয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমেও নেটিজেনরা মেতে উঠেছেন খুলনা বিভাগের এই সাত ক্রিকেটারের বন্দনায়। বিশ্বকাপে তারা নিজেদের সেরাটা উজার করে দিয়ে দেশের সুনাম বয়ে আনবেন সেই প্রত্যাশাই করছেন ভক্ত-সমর্থকসহ খুলনার আপামর জনগণ।