বিশ্বকাপে ব্যর্থতার পর স্পেন কোচের পদত্যাগ

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নেয় স্প্যানিশরা। বিশ্বকাপে দলের এমন ব্যর্থতার পর প্রধান কোচ পদ থেকে সরে দাঁড়িয়েছেন কোচ ফার্নান্দো হিয়েরো। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন বিষয়টি নিশ্চিত করেছে।

বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে কোচ জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করে করে স্পেন। এরপর দলের কোচ হিসাবে অস্থায়ী ভিত্তিতে ফার্নান্দো হিয়েরোকে দায়িত্ব দেয়া হয়। হিয়েরোর অধীনে বিশ্বকাপে চারটি ম্যাচ খেলে একটিতে জয় পায় স্পেন। বাকি তিনটি ম্যাচের মধ্যে স্প্যানিশরা দুইটিতে ড্র করে ও একটিতে হারে স্প্যানিশরা।

পর্তুগালের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে বিশ্বকাপ মিশন শুরু করে স্পেন। এরপর ইরানের বিপক্ষে ১-০ গোলে জয় পায় তারা। তারপর মরক্কোর বিপক্ষে ২-২ গোলে ড্র করে স্প্যানিশরা। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে রাশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হারে স্পেন।

রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, ‘একসাথে অনেক পথ হাঁটার পর সম্পর্কের ইতি টেনেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও ফার্নান্দো হিয়েরো। ফেডারেশনে কোচ তার পূর্বের পদে (স্পোর্টস ডিরেক্টর) ফিরতে অস্বীকৃতি জানিয়েছেন।’