বিশ্বকাপের খেলা দেখতে চান? এখনই টিকিট কিনুন অনলাইনে

ক্রীড়া ডেস্ক : চলতি বছরের আসন্ন ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে গতবছরের মাঝামাঝি সময়েই শেষ হয়েছিল সব ম্যাচের টিকিট। অনলাইন মাধ্যমে টিকিট বিক্রি করে এত সাড়া পেয়ে আইসিসিও ছিল বেজায় খুশি। কিন্তু টিকিট না পাওয়া ভক্ত-সমর্থকদের জন্য বিশেষ ব্যবস্থার কথাও চিন্তা করছিল তারা।

অবশেষে আজ থেকে পুনরায় প্রায় সাড়ে ১৩ হাজার টিকিট সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। এবারেও অনলাইনেই করতে হবে টিকিট। ইংল্যান্ডের স্থানীয় সময় সকাল ১০টা (বাংলাদেশ সময় বিকেল ৪টা থেকে) অনলাইনে ছাড়া হয়ে এসব বাড়তি টিকিট।

প্রথম দফায় বিশ্বকাপের ৮ লাখ টিকিটের জন্য অনলাইনে আবেদনকারীর সংখ্যা ছিলো প্রায় ৩০ লাখ। ছয়টি মহাদেশের ১৪৮টি দেশের মানুষেরা আবেদন করেছিলো এসব টিকিটের জন্য। বিশ্বকাপ টিকিটের আগ্রহ এতোই বেশি ছিল যে মাদাগাসকার এবং মেক্সিকোর মতো ক্রিকেট বিমুখ দেশ থেকেও হয়েছিল টিকিটের আবেদন।

সেবারই বেশিরভাগ টিকিট বিক্রি হয়ে গেছে। এবার দ্বিতীয় দফায় ‘আগে এলে, আগে পাবেন’ ভিত্তিতে দেয়া হবে বাকি থাকা টিকিটগুলো। প্রায় সব দেশের, সব ভেন্যুর টিকিটই দেয়া হচ্ছে এবার। তবে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার নিজেদের মধ্যকার ম্যাচগুলোর টিকিট বাকি নেই।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের ব্যবস্থাপনা পরিচালক স্টিভ এলওয়ার্থি টিকিট পুনরায় বিক্রির ব্যাপারে বলেন, ‘বিশ্বকাপ যখন দরজায় কড়া নাড়ছে তখন আমরা পুনরায় টিকিট ছাড়তে পেরে আনন্দিত বোধ করছি। যেসব টিকিট বাকি ছিল এবং যেগুলো ফেরত দেয়া হয়েছে- সেগুলোই এবার বিক্রি করা হচ্ছে। যাতে করে আগ্রহী ভক্তরা মাঠে বসে খেলা উপভোগ করতে পারে।

অনলাইনে বিশ্বকাপের টিকিট কিনতে প্রবেশ করতে হবে আইসিসির টিকিট বিষয়ক অফিশিয়াল ওয়েবসাইটে tickets.cricketworldcup.com । এই সাইট ব্যতীত অন্য কোথাও থেকে টিকিট কেনাবেচা করা হলে সে ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছে আইসিসি।