কানাডায় বিশাল আয়োজনে সহস্রাধিক দর্শক সমাগমে নাচে গানে ৩য় ভোরের আলো বাংলা মেলা অনুষ্ঠিত

কানাডা থেকে শামান্তা ইসলাম : ৩রা সেপ্টেম্বর রবিবার বাংলা মেলা আয়োজনের পুরো প্রস্তুতি থাকলেও আমেরিকার টেক্সাসে ঘূর্ণিঝড় ইমরার প্রভাবে মন্ট্রিয়লে সারাদিন ধরে প্রচন্ড বৃষ্টি, ঝড়ো হাওয়া ও তাপমাত্রা ঠান্ডা হওয়াতে ৩য় ভোরের আলো বাংলা মেলা আয়োজক কমিটির তড়িঘড়ি সিদ্ধান্তে বাংলা মেলা আয়োজনকে একদিন পিছিয়ে ৩রা সেপ্টেম্বর রবিবার এর পরিবর্তে ৪ঠা সেপ্টেম্বর সোমবার সম্পন্ন করেন।
নিজেদের আচার সংস্কৃতিকে অনন্য উচ্চতায় পৌঁছে দেয়ার সংকল্প এবং কানাডার নতুন প্রজন্মের বাংলাদেশীদের যাদের জন্ম ও বেড়ে ওঠা কানাডাতেই তাদের মধ্যে আবহমান বাংলার হাজার বছরের ঐতিহ্যে লালিত কৃষ্টির সাথে পরিচয় করিয়ে দেয়ার এক সুবিশাল প্ল্যাটফর্ম ভোরের আলো বাংলা মেলা। আর সেদিক বিবেচনা করে এবং দর্শক উপস্থিতি সংখ্যা বলে দেয় একটি সফল বাংলা মেলা অনুষ্ঠিত হয়েছে।
একদিন পরে হলেও মন্ট্রিয়লবাসীর প্রাণবন্ত উপস্থিতিতে বিশাল আয়োজনে সহস্রাধিক দর্শক সমাগমে নাচে গানে ভরপুর এক বাংলা মেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দুই বাংলার গর্ব ইন্ডিয়ান আইডল খ্যাত, বলিউড ও টালিউড এর প্লেব্যাক সিঙ্গার পূজা চ্যাটার্জি, বাংলাদেশের জনপ্রিয় শিল্পী কৃষ্ণ আইলো রাধার কুঞ্জে খ্যাত কায়া, ক্লোজআপ ওয়ান খ্যাত শিল্পী জুবায়ের টিপু, কানাডার স্থানীয় জনপ্রিয় তরুণ শিল্পী আশরাফুল পাভেলসহ স্থানীয় শিল্পীরা বাংলাদেশের জনপ্রিয় গান পরিবেশন করেন। এছাড়াও নাচসহ বিভিন্ন সাংস্কৃতিক আয়োজন তো ছিলই। অনুষ্ঠানে এক ফাঁকে মেধাবী ছাত্র-ছাত্রীদের সম্মাননা পদক দেয়া হয়।
৩য় ভোরের আলো বাংলা মেলা উদযাপন কমিটির সদস্য সচিব কাজী রমজান রতন বলেন, বাংলা মেলার প্রাণ শিশু-কিশোররা। এ প্রজন্মের শিশু-কিশোরদের দিক চিন্তা করে বাংলা মেলার আয়োজন করা হয়। আমাদেরকে পুরো মন্ট্রিয়লবাসী যেভাবে সমর্থন দিয়েছেন তাতে আমরা কৃতজ্ঞ।