বিরতির আগে মুশফিকের বিয়োগ

ক্রীড়া প্রতিবেদক : মধ্যাহ্ন ভোজনে যাওয়ার আগে চতুর্থ উইকেট খোয়াল বাংলাদেশ। পারনেলের এলবির ফাঁদে পা দিয়ে ২৬ রান করে ফিরে যান মুশি। প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৯২ রান।

থিতু হয়েই ফিরেছেন ইমরুল কায়েস। শর্ট লেংথের বলকে গ্ল্যান্স করতে গিয়ে অলিভিয়েরের ফাঁদে পড়লেন ইমরুল। ব্যাটের কানা ছুঁয়ে বল সোজা কিপারের হাতে। আউট হওয়ার আগে ৩২ রান করেছেন ইমরুল।

এর আগে ১১ রান করে বিদায় নেন মুমিনুল হক। রাবাদার বলে ডিপ স্কয়ার লেগে মহারাজের হাতে ক্যাচ তুলে দেন মুমিনুল। ২ রানে একবার জীবন পাওয়া সৌম্য সরকারকে ফেরান রাবাদা। প্রোটিয়া পেসারের বল সৌম্যর ব্যাট ছুঁয়ে আটকা পড়ে দ্বিতীয় স্লিপে থাকা ডু প্লেসির হাতে।

টস হেরে আগে ব্যাট করে ৪ উইকেটে ৫৭৩ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। জবাবে প্রোটিয়া বোলারদের তোপে ১৪৭ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে অনুমিতভাবেই টাইগারদের ফলোঅনে পাঠায় স্বাগতিকরা। দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৭ রান করে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ।

প্রসঙ্গত, পচেফস্ট্রুম টেস্টে দক্ষিণ আফ্রিকার সামনে দাড়াতেই পারেনি বাংলাদেশ। প্রথম ইনিংসে খানিকটা লড়াই করলেও দ্বিতীয় ইনিংসে ৯০ রানেই অলআউট হয় বাংলাদেশ। ফলে মুশফিক বাহিনীকে হারতে হয় ৩৩৩ রানের বিশাল ব্যবধানে। দুই ম্যাচ সিরিজে ১-০ ‘তে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।