বিপুল ইয়াবা-গাঁজা উদ্ধার, রোহিঙ্গাসহ আটক ৩

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার শহরের বাজারঘাটা ও উখিয়ার কুতুপালং এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৭৭ হাজার ইয়াবা ও সাড়ে নয় কেজি গাঁজা উদ্ধার করেছে র‌্যাব। এ সময় আটক করা হয়েছে মিয়ানমারের নাগরিকসহ তিনজনকে।

র‌্যাব জানায়, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের বাজারঘাটা মসজিদ মার্কেট এলাকায় ইয়াবা ক্রয়-বিক্রয়কালে র‌্যাব-অভিযান চালিয়ে ৩০ হাজার ইয়াবাসহ আটক করা হয় দুইজনকে। এদের মধ্যে একজন মিয়ানমারের নাগরিক। আটককৃতরা হলেন-মিয়ানমারের আকিয়াব জেলার মংডু গ্রামের (বর্তমান ঠিকানা বালুখালী শরণার্থী ক্যাম্প ব্লক-ডি) হোসেনের ছেলে নুর ফয়েজ (৩০) ও চট্টগ্রামের হাটহাজারী উপজেলার সরকারহাট পশ্চিম মির্জাপুরের মৃত মাহমুদ খলিলের ছেলে মঞ্জুর আলম (২৯)।

উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য দেড় কোটি টাকা। এর আগে রবিবার রাতে উখিয়ার কুতুপালং এলাকা থেকে ৪৭ হাজার ইয়াবা ও সাড়ে ৯ কেজি গাঁজাসহ নুরুল ইসলাম (২৪) নামের এক রোহিঙ্গা যুবককে আটক করা হয়। আটককৃত নুরুল ইসলাম ওই ক্যাম্পের মোহাম্মদ হোসেনের ছেলে বলে জানান র‌্যাব। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া ও সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর মেজর মো. রুহুল আমিন। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মিমতানুর রহমান পিপিএম প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।