বিজয় দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবস উপলক্ষে রাজারবাগ শহীদ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১৬ ডিসেম্বর) সকালে রাজারবাগ পুলিশ লাইন্সের স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সকাল থেকে দেশের প্রতিটি জায়গায় এদেশের শান্তিকামী মানুষ স্বতঃফূর্তভাবে ঘর থেকে বের হয়ে বিজয় দিবস পালন করছেন।

তিনি বলেন, যেকোনো নাশকতা নস্যাত করতে প্রস্তুত আছে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

স্বরাষ্ট্রমন্ত্রীর পর পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্বাধীনতা যুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।

পুলিশ কর্মকর্তাদের মধ্যে রাজারবাগ শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি মো. আছাদুজ্জামান মিয়া ও সাধারণ সম্পাদক প্রলয় কুমার জোয়ারদার এবং পূনাক সভানেত্রী হাবিবা জাবেদ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’-এর নামে ঢাকায় গণহত্যা শুরু করে। ওই রাতে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে সর্বপ্রথম ‘থ্রি নট থ্রি’ রাইফেল দিয়ে প্রথম প্রতিরোধ গড়ে তোলেন অকুতোভয় বীর পুলিশ সদস্যগণ। তাদের আত্মত্যাগের বিনিময়ে আজ বাংলাদেশ পুলিশ মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশের গর্বিত অংশীদার। বাংলাদেশ পুলিশসহ সমগ্র বাঙালি জাতি এ বীরদের চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।