বিজয় দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শ্রদ্ধাঞ্জলি

মহান বিজয় দিবস-২ ০১৬ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে ১৬ ডিসেম্বর সকালে সাভারের নবীনগর থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত বিজয় র‌্যালী ও জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

দুপুরে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে সমাবেশ ও সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, স্বাধীনতা জাতীয় জীবনের অমূল্য সম্পদ। স্বাধীনতা অর্জন খুবই গৌরব ও আনন্দের ব্যাপার। কিন্তু স্বাধীনতা অর্জন হলেই সংগ্রাম শেষ হয়ে যায় না, বরং বিজয়ী জাতির সামনে আসে স্বাধীনতা রক্ষার সংগ্রাম। এ সংগ্রামে আরো বেশী ত্যাগ-তীতিক্ষা ও শক্তি-সামর্থ্যরে প্রয়োজন। কারণ স্বাধীন দেশের ভেতরে বাইরে শত্রুর অভাব নেই। বাংলাদেশের স্বাধীনতা বিরোধী দেশী-বিদেশী শক্তি বর্তমানেও তৎপর রয়েছে। এ সকল শত্রুদের ব্যাপারে আমাদের সদা সতর্ক ও সচেতন থাকতে হবে।

কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এড. মোখলেছুর রহমান পাটওয়ারী, ক্রীড়া বিষয়ক সম্পাদক আজিজুর রহমান ভূইয়া, নির্বাহী সদস্য মোঃ মাসুদ আলম, সদস্য অধ্যক্ষ আবু হানিফ খান, জহিরুল হক বশির, কবি খাদেমুল ইসলাম, আব্দুল গফুর প্রমুখ।