বিএনপি নেতা আসাদুল হাবিব দুলুকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক : লালমনিরহাট-৩ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য আসাদুল হাবিব দুলুকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ১৪ অক্টোবর সকালে তাকে দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

দুলুকে তলব করে সোমবার দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান চিঠি পাঠিয়েছেন বলে সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাবেক এই সংসদ সদস্যকে ১৪ অক্টোবর সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

আসাদুল হাবিব দুলু বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি।

নোটিশে বলা হয়েছে, দুলুর বিরুদ্ধে বিএনপি সরকারের আমলে লালমনিরহাট-রংপুর অঞ্চলে টেন্ডারবাজি ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুদক সূত্র জানায়, চলতি বছরের শুরুতে আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। একই সঙ্গে নাটোরের সাবেক সংসদ সসদস্য রুহুল কুদ্দুস তালুকদারের বিরুদ্ধেও অনুসন্ধান শুরু হয়।

রুহুল কুদ্দুস তালুকদারকে তলব করে রবিবার চিঠি দেন দুদকের সহকারী পরিচালক মো. শফিউল্লাহ। তাকে ১১ অক্টোবর দুদকে হাজির থাকতে বলা হয়েছে।

সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে মাদক ব্যবসা, টেন্ডারবাজি ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে পাঁচশ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে দুদকের কাছে।

Inline
Inline