‘বিএনপির বিজয় নিশ্চিত জেনেই নির্বাচন স্থগিত’

টঙ্গী (গাজীপুর) সংবাদদাতা : ২০ দলীয় জোট মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেছেন, ‘বিএনপির বিজয় নিশ্চিত জেনেই গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করা হয়েছে। হঠাৎ উচ্চ আদালত এই নির্বাচন স্থগিত করায় গাজীপুরবাসী স্তম্ভিত।’

আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এর নয় দিন আগে রবিবার একটি রিট আমলে নিয়ে নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের একটি বেঞ্চ।

নির্বাচন স্থগিতের খবর পাওয়ার পর বিকালে নগরীর টঙ্গীর নিজ বাড়িতে এক সাংবাদ সম্মেলনের আয়োজন করেন হাসান উদ্দিন সরকার। সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান,  জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে বিএনপি নেতা নোমানসহ ১০-১২ জনকে আটক করে পুলিশ।

এদিকে রাত ৮টার দিকে হাসান সরকার মুঠোফোনে বলেন, ‘পুলিশ অযথা আমাদের ওপর আক্রমণ করে নেতাকর্মীদের গ্রেপ্তারসহ আমাকে অবরুদ্ধ করে রেখেছে। নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখব।’

গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত সুপার রাসেল শেখ বলেন, বিক্ষুব্ধ বিএনপি কর্মীরা গাড়ি ভাঙচুরের চেষ্টা করে। এসময় পুলিশ নয়জনকে গ্রেপ্তার করেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

Inline
Inline