বাস শ্রমিকদের ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

এম শিমুল খান, গোপালগঞ্জ প্রতিনিধি : ভ্রাম্যমাণ আদালত বাস শ্রমিকদের জরিমানা ও সাজা দেওয়ার প্রতিবাদে গোপালগঞ্জের বেদগ্রাম ও বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছে বাস শ্রমিকরা।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে ঢাকা-খুলনা মহাসড়ক গোপালগঞ্জ অংশের দুইটি স্থানে এলোমেলো ভাবে বাস রেখে অবরোধ সৃষ্টি করে বাস শ্রমিকরা। এতে সড়কের উভয় পাশে বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস সহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। সীমাহীন দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা।

এ রিপোর্ট লেখার সময় মহাসড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এ সময় প্রশাসনের সঙ্গে শ্রমিক নেতাদের বৈঠক চলছিল।

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম ফারুক জানান, রবিবার সকালে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ওই সড়কে চলাচলকারী ১২টি বাসকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয় এবং দুই চালককে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান নিরাপদ সড়ক করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা ও সাজা প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান জানান, গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে চলাচলকারী ১২টি বাসকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া চালক রবিউল ইসলামের(৩১) ড্রাইভিং লাইসেন্স না থাকায় এবং ছাদে যাত্রী উঠানোর দায়ে ১৫ দিনের সাজা এবং অপর চালক ফাহাদ হাওলাদার(২৫) ভুয়া ড্রাইভিং লাইসেন্স প্রদর্শন করায় তাকে এক মাসের সাজা প্রদান করা হয়েছে।

জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সানোয়ার হোসেন বলেন, শ্রমিদের সঙ্গে এ নিয়ে আলোচনা চলছে। দ্রুত সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

Inline
Inline