বার্সেলোনার শিরোপা জয়ে মেসির রেকর্ড

ক্রীড়া ডেস্ক : আরেকটি শিরোপা ঘরে তুলল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। রবিবার স্প্যানিশ সুপার কাপের ফাইনাল ম্যাচে সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে শিরোপা ঘরে তুলল তারা। এই শিরোপা জয়ের মাধ্যমে নতুন রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

বার্সেলোনা ক্লাবের হয়ে লিওনেল মেসিই এখন সবচেয়ে সফল খেলোয়াড়। কারণ, ক্লাবের হয়ে তিনি সবচেয়ে বেশি সংখ্যক শিরোপা জিতেছেন। বার্সেলোনার হয়ে এটি তার ৩৩তম শিরোপা। মেসির পরই আছেন আন্দ্রেস ইনিয়েস্তা। বার্সেলোনার হয়ে ৩২টি শিরোপা জিতেছেন তিনি।

এদিন প্রথমবারের মতো অফিসিয়ালি বার্সেলোনা দলের অধিনায়ক হিসাবে খেলতে নামেন লিওনেল মেসি। আর সেই ম্যাচেই জয় তুলে নেয় তার দল। স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার এটি ১৩তম শিরোপা। স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনাই সবচেয়ে বেশিবার শিরোপা জিতেছে।

রবিবার মরক্কোর গ্র্যান্ড স্ট্যাডে ডি তাঙ্গের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে শুরুতেই এগিয়ে যায় সেভিয়া। ম্যাচের নবম মিনিটে গোল করেন পাবলো সারাবিয়া। প্রথমে রেফারি ভেবেছিলেন পাবলো সারাবিয়া অফসাইড ছিলেন। কিন্তু পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে নিশ্চিত হন যে এটি গোল হয়েছে। স্প্যানিশ ফুটবলে এই প্রথমবার ভিএআর প্রযুক্তি ব্যবহার করা হলো।

বিরতির আগেই ম্যাচে সমতা আনে বার্সেলোনা। ৪২তম মিনিটে গোল করেন জেরার্ড পিকে। বিরতির পর ৭৮তম মিনিটে বার্সেলোনাকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন ফরাসি উইঙ্গার উসমান দেম্বেলে। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।