বাবুরহাট স্কুল এন্ড কলেজ পিএসসি কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারনে ৪ শিক্ষক ও ১ শিক্ষার্র্থীকে বহিঃস্কার

এম এম কামাল,চাঁদপুর: প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিএসসি) দায়িত্ব অবহেলার কারনে চাঁদপুর পৌর সভার ১৪নং ওয়ার্ডের বাবুরহাট স্কুল এন্ড কলেজ কেন্দ্রর ৪ শিক্ষককে অব্যহতি ও ১ শিক্ষার্থীকে বহিঃস্কার করা হয়েছে। গত ২১ নভেম্বর মঙ্গলবার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম স্বাক্ষরিত স্মারক নং-উশিঅ/ সদর/ সমাপনী-১৭/৯৫৩ তে এ তথ্য জানাগেছে।
স্মারকে উল্লেখ করা হয়, গত ২১ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের পরীক্ষা চলাকালীন সময় উক্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ ফারহানা জাহান, ভেটেরিনারী সার্জন, চাঁদপুর সদর। সংশ্লিষ্ট কেন্দ্রের পরীক্ষার্থী জামাল খান রোল নং-২৯৪৩, পরীক্ষার্থীর আইডি নং ১১২০১৭৪০৭০১০২৯৪৩। পিতা মিজান খান, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।
স্মারকে আরো উল্লেখ করা হয়, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের প্রশ্নপত্রের উত্তর লিখিত একটি খাতা থেকে দেখে দেখে তার পরীক্ষার মূল উত্তরপত্রে লিখা অবস্থায় দেখতে পান। নিম্বস্বাক্ষরকারী ঐ কেন্দ্রে যাওয়ার পর বিষয়টি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিম্মস্বাক্ষরকারী ও সংশ্লিষ্ট কেন্দ্রের কেন্দ্র সচিবকে অবহিত করেন।নিম্মস্বাক্ষরকারী সংশ্লিষ্ট পরীক্ষার কক্ষে গিয়ে তার সত্যতা পান।
উক্ত পরীক্ষার কক্ষে আখনের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শায়লা শারমিন, মধ্য বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম, হাপানীয়া রুশদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা চাঁদ সুলতানা, দক্ষিন তরপুচন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হাসিনা আক্তার দায়িত্বরত অবস্থায় ছিলেন।
এ বিষয়ে কেন্দ্র সচিব বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন বলেন, ছেলে বাড়ি থেকে যে খাতাটি নিয়ে এসেছিল, সেখাতা পরীক্ষার কেন্দ্রে প্রবেশের সময় ভুলে নিয়ে যায়। পরীক্ষার সময় কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি দেখে থাকে বহিঃস্কার করার নির্দেশ দেন।

Inline
Inline