বানসালির প্রস্তাব ফেরালেন ঋত্বিক

বিনোদন ডেস্ক : বলিউডের মাস্টার মেকারদের মধ্যে অন্যতম পরিচালক সঞ্জয় লীলা বানসালি। তার নির্মিত প্রায় সব ছবিই বক্স অফিসে হিট। নামি এই নির্মাতার সঙ্গে কাজ করতে মুখিয়ে থাকেন বলিউডের নতুন থেকে পুরনো সব তারকাই। তিনি কোনো তারকাকে ছবির প্রস্তাব দিলে তাতে না করার দুঃসাহস সচারচর কেউ দেখান না। কেননা, সকলেই জানেন বানসালির ছবি মানেই অন্যরকম কিছু।

কিন্তু সম্প্রতি সেই দুঃসাহসই দেখালেন বলিউডের হার্টথ্রব ঋত্বিক রোশন। বানসালির পরবর্তী ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ছবির জন্যই এই ‘কৃষ’ তারকার কথা ভেবেছিলেন ‘পদ্মাবত’ ছবির পরিচালক বানসালি। সেই মতো প্রস্তাবও দিয়েছিলেন। কিন্তু চিত্রনাট্য পড়ে বানসালিকে সোজা না বলে দিয়েছেন রাকেশপুত্র ঋত্বিক। যদিও তিনি বর্তমানে ব্যস্ত তার ‘সুপার ৩০’ ছবির কাজ নিয়ে।

নাম ঠিক না হওয়া বানসালির প্রস্তাবিত প্রজেক্টটি মালায়লম ছবি ‘পুলিমুরুগান’-এর হিন্দি রিমেক হওয়ার কথা রয়েছে। বিভিন্ন সামাজিক সমস্যা যেমন ড্রাগ অ্যাডিকশন, চোরা কারবার এবং এগুলোর সঙ্গে লড়াই করাই এ ছবির বিষয়বস্তু। এটিরই মূল চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব দেয়া হয়েছিল ঋত্বিককে। কিন্তু কেন রাজি হলেন না তার যথাযথ কোনো জবাব মেলেনি নায়কের কাছ থেকে।

ঋত্বিক বানসালির সঙ্গে কাজ করেছিলেন ২০১০ সালে ‘গুজারিশ’ ছবিতে। আট বছর পর বানসালি ফের কাজের প্রস্তাব নিয়ে ঋত্বিকের কাছে হাজির হলেও সাড়া দেননি অভিনেতা। আপাতত এর পেছনের কারণ জানার অপেক্ষায় বলিউড। তবে বসে নেই বানসালি। তিনি নেমেছেন অন্য নায়কের খোঁজে। বিভিন্ন মহলে প্রশ্ন, তবে কি আবার রণবীর সিং-ই আসবেন তার ফ্রেমে?

Inline
Inline