বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবসে তথ্যমন্ত্রীকে জাতীয় সাংবাদিক সংস্থার শুভেচ্ছা জ্ঞাপন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রেস কাউন্সিল ২০১৭ সাল থেকে ১৪ ফেব্রুয়ারি ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করে। সে হিসেবে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে ১৪ ফেব্রুয়ারি সকালে বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস ২০১৭ উপলক্ষে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন এবং শক্তিশালী ও স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠা করতে এ দিবসটি পালনের সিদ্ধান্ত গ্রহন করা হয়।
আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মোঃ শফিকুর রহমান, পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দীন আহমেদের সভাপতিত্বে সচিব এবং (যুগ্ম সচিব) শ্যামল চন্দ্র কর্মকার এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিভিন্ন সংগঠন ও গণমাধ্যমের পক্ষ থেকে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু.কে এবং বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দীন আহমেদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস ২০১৭ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানের শুরুতেই আনুষ্ঠানিকভাবে কেক কাটা হয়।
জাতীয় সাংবাদিক সংস্থার পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। দেশের বৃহত্তম সাংবাদিক সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থার স্থায়ী পরিষদের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল, সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের মহাসচিব সাজ্জাদুল কবীর, সহ সভাপতি রতন কুমার রায় ও সংস্থার পাঠাগার সচিব মো: মাসুদ আলম
এ সময় প্রধান অতিথির হাতে পূষ্প স্তবক অর্পন করেন।
উল্লেখ্য যে,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন প্রণয়ন করেন এবং আইনটি ১৪ ফেব্রুয়ারি গেজেট আকারে প্রকাশিত হয়।