বাংলাদেশ প্রেস কাউন্সিলকে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের অভিনন্দন

বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস ২০১৮ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ১৪ ফেব্রুয়ারি সকালে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ-কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি। বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) শ্যামল চন্দ্র কর্মকার এর সঞ্চালনায় এই অনুষ্ঠানে বিভিন্ন সংগঠন ও গণমাধ্যমের পক্ষ থেকে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান-কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস ২০১৮ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানের শুরুতেই আনুষ্ঠানিকভাবে কেক কাটা হয়। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সাথে সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক এডভোকেট খান চমন-ই-এলাহি, পাঠাগার সম্পাদক মোঃ কামাল হোসেন খান, নির্বাহী সদস্য মোঃ মাসুদ আলম, সদস্য মোঃ আব্দুল গফুর, নুরুল ইসলাম বাবুল, হুমায়ুন কবির হিমু, রাজিবুল ইসলাম রাজিব অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন প্রণয়ন করেন এবং আইনটি ১৪ ফেব্রুয়ারি গেজেট আকারে প্রকাশিত হয়। ২০১৭ সাল থেকে বাংলাদেশ প্রেস কাউন্সিল এই দিবসটিকে ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস’ দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করেন। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল তার বক্তব্যে উপস্থিত সাংবাদিকদের বলেন, সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন এবং শক্তিশালী ও স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠা করতে এ দিবসটি পালনের সিদ্ধান্ত খুবই যুগোপযোগি, ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ।

Inline
Inline