বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড

ক্রীড়া ডেস্ক : পিঠের ইনজুরি কাটিয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফেরার অপেক্ষায় রয়েছেন নিউজিল্যান্ডের মারকুটে ওপেনার মার্টিন গাপটিল। তাকে দলে রেখেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

ভারতের বিপক্ষে চতুর্থ ওয়ানডে খেলার পর মেরুদণ্ডের ইনজুরিতে পড়েন গাপটিল। যে কারণে পঞ্চম ওয়ানডে এবং পরে পুরো টি-টোয়েন্টি সিরিজ থেকেই ছিটকে যান গাপটিল। তার বদলে সুযোগ পান আরেক মারকুটে ওপেনার কলিন মুনরো।

কিন্তু বাংলাদেশের বিপক্ষে গাপটিল ফেরায় জায়গা ছেড়ে দিতে হলো মুনরোকে। তবে তাকে একেবারে ফেলে দেয়নি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ খেলবেন অধিনায়ক কেন উইলিয়ামসন। শেষ ম্যাচে তার জায়গায় আসবেন কলিন মুনরো।

বাংলাদেশের ব্যাটসম্যানদের পরীক্ষার মুখে ফেলতে নিজেদের বিশ্বকাপ পরিকল্পনায় থাকা অলরাউন্ডার জিমি নিশাম এবং স্পিন বোলার টড অ্যাস্টলকে স্কোয়াডে নিয়েছে নিউজিল্যান্ড। এছাড়া উইকেটকিপার হিসেবেও টিম সেইফার্টের বদলে সুযোগ পেয়েছেন হেনরি নিকলস।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড
কেন উইলিয়ামসন (প্রথম দুই ম্যাচ), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, কলিন মুনরো (শেষ ম্যাচ), জিমি নিশাম, হেনরি নিকলস, রস টেলর, মিচেল স্যান্টনার এবং টিম সাউদি।