বর্নাঢ্য আয়োজনে প্রেসক্লাব ও ‘সিও এনজিও’র বর্ষবরণ পালিত

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ সংবাদদাতা : বর্নাঢ্য শোভাযাত্রা, পান্তা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ঝিনাইদহ প্রেসক্লাব পহেলা বৈখাশ উদযাপন করছে। শনিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের উজির আলী স্কুল এন্ড কলেজ মাঠ থেকে আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় শরীক হন প্রেসক্লাবের সদস্যরা। একই রংয়ের পাঞ্জাবি ও নানা ধরণের ফেসটুন নিয়ে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পুরাতন ডিসি কোর্ট চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে এক আলোচন সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল হাই, ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান ও প্রেসক্লাবের সভাপতি এম রায়হান। আলোচনা শেষে ঝিনাইদহ প্রেসক্লাবে পান্তা ভাত ও আলু ভর্তা খাওয়ার আয়োজন করা হয়। শেষে প্রেসক্লাব মিলনায়তনে টিভি শিল্পীদের দিয়ে সঙ্গীত পরিবশেন করা হয়। প্রেসক্লাবের সদস্য ও তাদের পরিবারবর্গ অনুষ্ঠানে শরীক হন। প্রাণবন্ত এই অনুষ্ঠান দেখতে পুলিশ সুপার মিজানুর রহমান ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু অনুষ্ঠানে যোগদান করেন।

এদিকে, জেলা শহরের বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন দিবসটি পালনে মধ্য রাত থেকেই নানা কর্মসুচি চালিয়ে গেছে। বে-সরকারী সেচ্ছাসেবী মানব কল্যাণ-সিও, শেল্টার সমাজ কল্যান সংস্থা, এইড ফাউন্ডেশন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন সংগঠন অসংখ্য মুখোশ ও হরেক রকম পুতুল, কাগজ দিয়ে তৈরি পাখি নিয়ে শোভাযাত্রায় অংশ নেয় এছাড়াও জেলার সকল উপজেলায় পহেলা বৈশাখ পালিত হয়েছে। সকাল ৭টায় জেলা শহরে সিও সংস্থার অফিস থেকে অসংখ্য মুখোশ ও হরেক রকম পুতুল, শাপলা, কাঠাল, তাল পাতা ও কাগজ দিয়ে তৈরি পাখি নিয়ে সিও সংস্থার নির্বাহী পরিচালক সামছুল আলম এর নির্দেশে র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শহরের ওয়াজির আলী স্কুল মাঠ থেকে জেলা প্রশাসনের আয়োজনের শোভাযাত্রায় অংশ নেয়।

শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে অংশ নেন “সিও এনজিও”র উপ-নির্বাহী পরিচালক নাসির উদ্দীন, সহকারী নির্বাহী পরিচালক তোফাজেল হোসেন, ডাউরেক্টর এডমিন মাফিদুন নেছা শিলা খাতুন, হিসাবরক্ষক বদরুল আমিন, আইটি অফিসার সোহেল পারভেজ সোহাগ, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর শাহানাজ পারভীন প্রমূখ।

Inline
Inline