বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

বশেমুরবিপ্রবি সংবাদদাতা : সরকারি চাকরিতে বিদ্যমান কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে মঙ্গলবার ২য় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে সমবেত হয়ে অবস্থান কর্মসূচি পালন করেন এবং কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় আন্দোলনকারীরা ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই’, ‘পিতা তুমি ফিরে এসো, বৈষম্য দূর করো’সহ নানা স্লোগান দেন।

আন্দোলনকারীরা স্লোগান দিতে দিতে মেইন গেটের দিকে যেতে চাইলে ক্যাম্পাসে আবস্থানরত পুলিশ তাদের বাধা দেয়, পুলিশি বাধার মুখে আন্দোলনকারীরা জয় বাংলা চত্বরে ফিরে এসে আবারও স্লোগান দিতে থাকে।

আন্দোলনকারী শিক্ষার্থী শরিফুল ইসলাম শুভ বলেন, ‘যতক্ষণ পর্যন্ত কোটা সংস্কারের তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না আসছে বা প্রজ্ঞাপন জারি না হচ্ছে, ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।’

এ সময় বিশ্ববিদ্যালয়য়ের প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূইয়া উপস্থিত হয়ে ছাত্রছাত্রীদের সাথে কথা বলেন এবং সকল শিক্ষার্থীর আগামী মে মাসের ৭ তারিখ পর্যন্ত সকল ধরনের আন্দোলন থেকে সবাইকে বিরত থাকার জন্য অনুরোধ জানান।

প্রসঙ্গত, ক্যাম্পাসে সকাল থেকে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে এবং খুবই সতর্ক অবস্থানে রয়েছে।