বঙ্গবন্ধুর জীবনীর ওপর চলচ্চিত্র নির্মাণ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

ঢাকা, ১৮ মার্চ, ২০১৮ : তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর ভারতের মহাত্মা গান্ধীর নামে যেরকম আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে সে রকম একটি আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ করা হবে।
তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশ ও ভারতের মধ্যে এ লক্ষ্যে একটি এমওইউ স্বাক্ষরিত হয়েছে। প্রয়োজন হলে বিশ্বখ্যাত পরিচালক ও কলাকৌশলী দ্বারা বিশ্বমানের এই ছবি নির্মাণ করা হবে। আগামী জাতীয় নির্বাচনের আগেই এ ছবির কাজ শুরু করা হবে উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতার নামে একটি আন্তর্জাতিক ছবি অনেক আগেই হওয়া দরকার ছিল, এটা এখন সময়ের দাবি।
শনিবার ঢাকায় ধানমন্ডি ৩২ নম্বর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি আয়োজিত শিশুকিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।
তারানা হালিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন কালজয়ী নেতার অনন্য নেতৃত্বে আমাদের মুক্তিসংগ্রামের বিজয় এসেছিল। তিনি বলেন, যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধুও এ দেশের মানুষের হদয়ে চিরভাস্বর হয়ে থাকবেন।
তিনি বলেন, একদিনে কেউ জাতির পিতা হয় না, একদিনে স্বাধীনতার ঘোষক হওয়া যায় না। এর পেছনে লম্বা ইতিহাস থাকে, বঙ্গবন্ধুর সে লম্বা ইতিহাস ছিল, সে কারণেই স্বাধীনতার ঘোষণা দেওয়ার মতো রাজনৈতিক কর্তৃত্ব বাংলাদেশের জনগণ তাঁকে দিয়েছিলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এবং শিল্পকলা একডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বক্তৃতা করেন।

Inline
Inline