বগুড়ায় নারীদের আইনী সুরক্ষা নিশ্চিত করতে হেল্পডেস্ক উদ্বোধন

আল আমিন মন্ডল, বগুড়া প্রতিনিধি : বগুড়া পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম বলেছেন, ‘প্রতিটি থানায় নির্যাতিতদের জন্য নারী ও শিশু বিষয়ক হেল্প ডেস্ক চালু করা হয়েছে। দেশকে উন্নতশীল করতে হলে নারীদেরকেও উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাহলে সমাজে সচেতনতা বৃদ্ধি পাবে এবং ইভটিজিং, বাল্যবিয়ে প্রতিরোধ করতে সম্ভব হবে। এ জন্য পুুলিশের পাশাপাশি এলাকাবাসীকে সহযোগিতা করতে হবে। পুলিশ ও জনগন ঐক্যবদ্ধভাবে দেশে ও যুবসমাজের স্বার্থে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক নির্মূল করতে হবে।’

গতকাল (রবিবার) শিশু বিষয়ক হেল্প ডেস্ক এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত নারী ও শিশু সহিংসতা প্রতিরোধে নারীদের উদ্দেশ্যে সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) ফজল-ই-খুদা পলাশ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, সিনিয়র এএসপি হেলেনা আকতার। স্বাগত বক্তব্য রাখেন মডেল থানার ওসি খায়রুল বাসার।

আরও বক্তব্য রাখেন এএসআই নিলুফা ইয়াছমিন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেকসেনা জালাল, সাধারণ সম্পাদক নাজমা আকতার প্রমুখ।

এ সময় পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুজ্জামান, পুলিশ পরিদর্শক (অপারেশন) সনাতন চন্দ্র সরকার, থানার এসআই সাজ্জাত রহমানসহ সকল এসআই, এএসআই ও কনস্টেবল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন এসআই মাহমুদুর রহমান। এর আগে প্রধান অতিথি নারী ও শিশু বিষয়ক হেল্প ডেস্ক এর শুভ উদ্বোধন শেষে মোনাজাত করেন।

Inline
Inline