বগুড়ায় এবার ফখরুল-মান্না

বগুড়া সংবাদদাতা  : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র জমা দিয়েছেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

তবে একই আসনে খালেদা জিয়ার বিকল্প হিসেবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে।

বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, বুধবার দুপুর সোয়া ১টার দিকে খালেদা জিয়ার পক্ষে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। একই আসনে বিকেলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মনোনয়নপত্র জমা দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন চাঁন।

বিষয়টি নিশ্চিত করে ভিপি সাইফুল ইসলাম বলেন, শেষ পর্যন্ত কোনো কারণে যদি খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে না পারেন তাহলে এ আসন থেকে মির্জা ফখরুল নির্বাচন করবেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুদকের দায়ের করা দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন। আইন অনুযায়ী কারাদণ্ড আপিলে স্থগিত না হলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে সংশয় রয়েছে খালেদার।

মনোনয়নপত্র জমা দেয়ার সময় আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ও পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবুর রহমান।

বুধবার বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে বেগম খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন জমা দিয়েছেন সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু। এ সময় গাবতলী ও শাজাহানপুর উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একইভাবে বুধবার বিকেলে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সহকারী রিটার্নিং কর্মকর্তা আলমগীর কবীরের কাছে মনোনয়নপত্র জমা দেন।

এ সময় তার সঙ্গে ছিলেন- শিবগঞ্জ থানা বিএনপির সভাপতি মীর শাহে আলম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন ও ভাইস চেয়ারম্যান বিউটি বেগম প্রমুখ।