বইমেলায় শেখ শাম্মী সকালের ২টি কবিতার বই

একুশের আলো২৪ ডেস্ক : এবারের একুশের বইমেলায় নতুন প্রজন্মের কবি শেখ শাম্মী সকালের দুটি কবিতার বই প্রকাশিত হয়েছে। তার এ বই দুটি হচ্ছে, ‘বসন্তে এলে তুমি’। এটি প্রকাশ করেছে বাংলানামা। ১৪০ টাকা মূল্যের এ বইটির প্রচ্ছদ এঁকেছেন প্রত্যয় ঠাকুর । বাংলা একাডেমি চত্বরের বাংলানামার ৬৮ ও ১৫ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

শেখ শাম্মী সকালের অন্য কবিতার বইটির নাম ‘তুমি আমি ও শরৎ। এটি অক্ষরবৃত্ত থেকে প্রকাশিত হয়েছে। এটিরও প্রচ্ছদ এঁকেছেন প্রত্যয় ঠাকুর। সোহরাওয়ার্দী উদ্যানের অক্ষরবৃত্তের ২৭৮ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির মূল্য রাখা হয়েছে ১২০ টাকা।

কবিতার বইদুটি নিয়ে শেখ শাম্মী সকাল বলেন,- প্রেম স্বর্গীয়, স্বর্গসম সুখ দেয় কবিতা, আবার প্রেমতো আসে না, আসলেও কথা শোনে না। অথবা কথা শুনলেও সেটা সে মানছে না, বা কথাটা রাখছে না। প্রেম মানেইতো না পাওয়া। প্রেম মানেই বিরহ। আর এই বিরহকে ঘিরেই আমার এবারের আয়োজন একডালি ভালোবাসা, বিরহ, রাগ, অনুরাগের গোলাপ বা দুই বই ভর্তি কবিতা।

শেখ শাম্মী সকাল জাতীয় কবি পরিষদ ও স্বপ্নকথা সাহিত্য পরিষদের সেরা পাঠিকা হিসেবে দু’বার সনদ পেয়েছেন এবং জাতীয় কবি পরিষদ থেকে স্বসাপ গ্রুপের পক্ষে একটি সম্নাননা ক্রেস্ট পেয়েছেন। এছাড়া বাংলাদেশ সাহিত্যসভার প্রতিষ্ঠাতা ও সভাপতি তিনি।