ফের নতুন ফিচার আনলো হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক : আবারও নতুন ফিচার নিয়ে এল বার্তা আদান প্রদানের জনপ্রিয় অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। তবে নতুন এই ফিচার আপাতত অ্যান্ড্রয়েড ফোনের বিটা ভার্সনে যোগ হয়েছে।

নতুন ফিচারে গ্রুপ চ্যাটের মধ্যে মিডিয়া ফাইল মেনুতে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে গ্রুপে কোনো ছবি খুললে মেনু থেকে সরাসরি প্রোফাইল পিকচার অথবা গ্রুপ আইকন সেট করা যাবে। আপাতত বিটা ভার্সনে এই ফিচার যোগ হলেও কবে নাগাদ এটি স্থায়ীভাবে চালু করা হবে তা এখনো জানায়নি কর্তৃপক্ষ।

গ্রুপ চ্যাটের মধ্যে ছবিতে নতুন মেনু তালিকা দেখতে পাবেন। সেখানেই যোগ হয়েছে একাধিক নতুন ফিচার। গ্রুপে কোন ছবি খুললে সরাসরি প্রোফাইল পিকচার অথবা গ্রুপ আইকন হিসেবে সেট করার পাশাপাশি ছবিটি রোটেট করা যাবে।

এই মেনুতে ‘Set As’ অপশন সিলেক্ট করলে সেই ছবিকে সাথে সাথে নিজের প্রোফাইল পিকচার অথবা গ্রুপের আইকন অথবা চ্যাটের ওয়ালপেপার ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করা যাবে। রোটেট অপশনে ক্লিক করে ছবিটিকে ঘুরিয়ে নিতে পারবেন ব্যবহারকারীরা।

সম্প্রতি বিটা ভার্সনে ২১টি নতুন ইমোজি যোগ করে হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় এই বার্তা আদান-প্রদান অ্যাপ্লিকেশন চ্যাটকে আরো সুরক্ষিত রাখতে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন চালু করতে যাচ্ছে বলেও সম্প্রতি খবর প্রকাশিত হয়।

সূত্র : এনডিটিভি।