ফের একসঙ্গে তৌকীর-মৌসুমী

বিনোদন ডেস্ক : অভিনয় জগতের দুই সুপরিচিত ও জনপ্রিয় মুখ তৌকীর আহমেদ ও চিত্রনায়িকা মৌসুমী। দুজনেই নব্বইয়ের দশকে পর্দা কাঁপিয়েছেন। তবে একজন বড় পর্দার, অন্যজন ছোট পর্দা। এক সঙ্গে তারা টিভি নাটকে অভিনয়ও করেছেন। আগামী কোরবানীর ঈদকে সামনে রেখে ছোট পর্দার জন্য আবারও এক হয়েছেন পুরনো সেই জুটি তৌকীর ও মৌসুমী।

এ যেন মেঘ না চাইতেই বৃষ্টি! তৌকীর-মৌসুমী জুটির ফের একসঙ্গে কাজ করার ইচ্ছা বহু দিনের। এই ইচ্ছাটা অজানা নয় নাট্য নির্মাতা শ্রাবণ চক্রবর্তী দিপুরও। তাইতো ঈদ উপলক্ষেই দুই গুণী তারকাকে একসঙ্গে ক্যামেরার সামনে নিয়ে আসলেন তিনি। দিপুর রচিত ও পরিচালিত ‘কাঁদে মন কাঁদে ভালোবাসা’ টেলিছবিতে কাজ করছেন তৌকীর ও মৌসুমী।

এই টেলিছবিতে অভিনয় প্রসঙ্গে তৌকীর বলেন, ‘মৌসুমীর সঙ্গে খুবই কম কাজ করেছি। নিঃসন্দেহে সে একজন বড় মাপের অভিনেত্রী। যেহেতু দিপুর গল্পটার মধ্যে আবেগের বিষয় আছে, তাই আমার ও মৌসুমীর আন্তরিক অভিনয়ের মধ্যদিয়ে সেই আবেগ যথাযথভাবে তুলে ধরার চেষ্টা করেছেন তিনি। কাজটি নিয়ে আমি খুবই আশাবাদী।’

মৌসুমী বলেন, তৌকীর ভাই একজন ভালো মনের মানুষ। সহশিল্পীকে যথেষ্ট সম্মান দেন। অভিনেতার পাশাপাশি তিনি একজন গুণী নির্মাতাও বটে। যার কারণে অনেক শ্রদ্ধা নিয়েই তার সঙ্গে কাজটা করার চেষ্টা করেছি। তাছাড়া দিপুর লেখা গল্পের জন্যই মূলত এই টেলিছবিতে কাজ করার জন্য মন থেকে অনুপ্রেরণা পেয়েছি।’
তৌকীর আহমেদ বর্তমানে ব্যস্ত চলচ্চিত্র নির্মাণে। অভিনয়ে তাকে দেখা যায় মাঝে মাঝে। অন্যদিকে মৌসুমী চলচ্চিত্রে ও বিভিন্ন বিজ্ঞাপনচিত্রে অভিনয় নিয়েই বেশি ব্যস্ত। তার পরও ছোট পর্দায় একে অপরের বিপরীতে কাজের জন্য আলাদা করে সময় বের করেছেন।

১৯৯৬ সালে শেখ রিয়াজ উদ্দিন বাদশা পরিচালিত ‘আড়াল’ নাটকে প্রথম জুটি বাঁধেন তৌকীর ও মৌসুমী। এরপর দীর্ঘ ২০ বছর ২০১৬ সালে ‘বসন্ত মেঘ’ নামের একটি নাটকের মাধ্যমে আবারও এক হন তারা। সেই হিসেবে ‘কাঁদে মন কাঁদে ভালোবাসা’ এ জুটির তৃতীয় কাজ। ঈদে একটি বেসরকারি টিভিতে টেলিছবিটি প্রচারিত হবে।