ফারুকী হত্যা মামলার প্রতিবেদন দাখিল ১৪ আগস্ট

আদালত প্রতিবেদক : বেসরকারি টেলিভিশন চ্যনেল-আই এর ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ১৪ আগস্ট নতুন তারিখ ধার্য করেছে আদালত।

রবিবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক শুনানি শেষে এই তারিখ ঠিক করেন।

মামলাটিতে জেএমবি সদস্য তরিকুল ইসলাম মিঠু ও আলেক ব্যাপারী এবং বেসরকারী টেলিভিশন চ্যানেল পিস টিভির ইসলামী অনুষ্ঠানের বক্তা মোজাফফর বিন মহসীন গ্রেপ্তার হয়েছেন।

২০১৪ সালের ২৮ আগস্ট রাত নয়টার দিকে ১৭৪ পূর্ব রাজাবাজারের দোতলা বাসায় নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পরে রাতেই তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

হত্যাকাণ্ডের বিষয়টিকে ফারুকীর পরিবারের সদস্যরা ডাকাতি বলে সন্দেহ করলেও তার অনুসারীরা ঘটনাটি পূর্বপরিকল্পিত বলে দাবি করে। মিলাদ, কেরাত ও মাজারের বিরোধিতাকারীরাই তাকে খুন করেছে বলে দাবি তাদের।

এ ঘটনায় ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর জামায়াত নেতা তারেক মনোয়ারসহ ছয়জনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে একটি মামলা করা হয়। মামলাটির অপর আসামিরা হলেন, নরসিংদী জেলা জামায়াতের সাবেক আমির কামাল উদ্দিন জাফরী, দিগন্ত ও পিস টিভির উপস্থাপক কাজী ইব্রাহীম, এটিএন বাংলার ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক আরকানুল্লাহ হারুনী, আর টিভি ও রেডিও টুডের ইসলামী উপস্থাপক খালেদ সাইফুল্লাহ বখশী এবং বাংলা ভিশনের কোরআনের আলো অনুষ্ঠানের উপস্থাপক মুখতার আহমদ।