ফরিদপুরে মুজিবনগর দিবসে নানা আয়োজন

ফরিদপুর সংবাদদাতা : ফরিদপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে আটটায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সেখানে বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন নেতারা।

এছাড়া স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য দেন, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন এবং কোতয়ালি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক।

এছাড়া দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরাদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন পুলিশ সুপার জাকির হোসেন খান, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশাররফ আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল ফয়েজ শাহ নেওয়াজ প্রমুখ।

বক্তারা বলেন, ১৭ এপ্রিল বাঙালি জাতির জন্য একটি ঐতিহাসিক দিন। মুজিবনগর সরকারই মহান মুক্তিযুদ্ধ পরিচালনা করে দেশ স্বাধীন করে। তাই নতুন প্রজন্মের কাছে দিবসটি বেশি করে তুলে ধরার আহ্বান জানানো হয়।

Inline
Inline