ফরিদপুরে চার লাখ শিশুকে খাওয়ানো হবে কৃমিনাশক ওষুধ

ফরিদপুর সংবাদদাতা : জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে ফরিদপুরে এবার প্রায় ৪ লাখ শিশুকে খাওয়ানো হবে কৃমিনাশক ওষুধ। সোমবার থেকে আগামী থেকে শনিবার পর্যন্ত ৫ থেকে ১৬ বছর বয়সী সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও পথশিশুদের (স্কুলগামী, স্কুলবহির্ভূত, স্কুল থেকে ঝড়ে পড়া) বিনামূল্য একডোজ করে কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে।

সোমবার সকাল সাড়ে ১০টায় শহরের আলীপুর শিক্ষা কেন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তার দিয়ে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম উদ্বোধন করা হয়।

সিভিল সার্জন ডা. মো. শাহ্জাহান কবীর চৌধুরীর সভাপতিত্বে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক উম্মে সালাম তানজিয়া। বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বক্তব্য রাখেন।

এসময় উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবু আহাদ মিয়া, জেলা স্যানিটেশন কর্মকর্তা মো. বজলুর রশীদ খান, মেডিকেল অফিসার ডা. হাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক ঝর্না হাসান, স্থানীয় কাউন্সিলর খন্দকার সামসুল আরেফিন সাগর, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাকির তালুকদার উপস্থিত ছিলেন।

Inline
Inline