ফকিরহাটে পুলিশ প্রশাসনের কড়া নিরাপত্তা, আওয়ামীলীগের মিছিল

মান্না দে, ফকিরহাট প্রতিনিধি: ৮ ফেব্রুয়ারী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে ফকিরহাট উপজেলার ৮ টি ইউনিয়ন ছিল উপজেলা আওয়ামীলীগের দখলে। উপজেলার কোথাও বিএনপি বা অঙ্গ সংগঠনের নেতা-কর্মীর দেখা যায়নি। ফকিরহাট বিশ^রোড মোড়, কাঠালতলা, কাটাখালী ও টাউন-নওয়াপাড়া সহ বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে পুলিশের কড়া নিরাপত্তা ছিল।

এছাড়াও বিশৃংখলা এড়াতে ও জনজীবন স্বাভাবিক রাখতে গোটা উপজেলা নিরাপত্তা ছিল জোরদার। ম্যাজিষ্ট্রেট সহ বিজিবি, জেলা ও থানা পুলিশ, হাইওয়ে পুলিশ, এবং ডিবি পুলিশের টহল ছিল চোখে পড়ার মত। বাগেরহাটের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ কামরুল ইসলাম ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার মুক্তার নেতৃত্বে বিজিবি বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা যায়। এছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহাফুজ আফজাল, সহকারী পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, হাইওয়ে যশোর অঞ্চল এর সহকারী পুলিশ সুপার মোঃ হাফিজুর রহমান, মডেল থানার অফিসার ইনচার্জ আবু জাহিদ শেখ, ওসি (তদন্ত) জগন্নাথ চন্দ্র ও হাইওয়ের ওসি কে এম আজিজুল হক এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ নিরাপত্তা চাদরে ঢেকে রাখে গোটা এলাকা। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

অপরদিকে ফকিরহাট সদর, বেতাগা, বাহিরদিয়া-মানসা, নলধা-মৌভোগ, পিলজংগ, কাটাখালী মোড়, নওয়াপাড়া মোড় সহ বিভিন্ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের সমাগম ছিল চোখে পড়ার মতো। দলীয় লোকজনদের পৃথক পৃথক ভাবে মটরসাইকেল শোভা যাত্রা এবং মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করতে দেখা যায়।

পৃথক স্থানে পৃথকভাবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ,লীগের সভাপতি স্বপন দাশ, সাধারন সম্পাদক শিরিনা আক্তার কিসলু, যুগ্ম সম্পাদক কাজি মোঃ মহসিন, ফকির কওসার আলী, সাংগঠনিক সম্পাদক মল্লিক আসলাম আলী, অমর ঘোষ, আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ হিটলার গোলদার, অধ্যক্ষ বটু গোপাল দাশ. যুবলীগের আহবায়ক আলহাজ¦ ওয়াহিদুজ্জামান বাবু, শ্রমিকলীগের সভাপতি শেখ সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক অনিমেশ দাম, কৃষকলীগের সভাপতি খান শামিম জামান পলাশ, মোঃ আলমগীর হোসেন, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শেখ ইমরুল হাসান, সদস্য সচিব কাজী বেলাল সাঈদ, ছাত্রলীগের সভাপতি সরদার আমিনুর রশিদ মুক্তি, সাধারন সম্পাদক মেহেদী হাসান সবুজ প্রমূখ। এছাড়াও আ,লীগ নেতা মুক্তিযোদ্ধা শেখ মোঃ আবু বকর, নির্মল কুমার দাশ, মোঃ জাহাঙ্গির হোসেন সহ দলীয় বিভিন্ন নেতা-কর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন। অপরদিকে, এই রায়কে কেন্দ্র করে চলতি এসএসসি পরীক্ষার্থীদের মাঝে চাপা আতংক বিরাজ করে।