ফকিরহাটের বেতাগায় জাতীয় স্যানিটেশন দিবস পালন

ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা : বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস-২০১৮ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় টেকসই উন্নয়ন-স্বাস্থ্য সম্মত স্যানিটেশন এই প্রতিপাদ্য বিষয় নিয়ে এবং হাত ধোবো নিয়মিত, থাকব সবাই স্বাস্থ্য সম্মত এই শ্লোগানকে সামনে তুলে ধরে একটি র‌্যালি বেতাগা বাজার পরিদর্শন শেষে ইউনিয়ন পরিষদ চত্ত্বরে আলোচনা সভায় মিলিত হয়।

ইউনিয়ন স্যানিটেশন পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশন সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ জামাল উদ্দিন ফকির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন।

বিশেষ অতিথি ছিলেন, স্বশাসিত ইউনিয়ন পরিষদ এ্যাডভোকেসি গ্রুফ অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট ও বেতাগা ইউপি চেয়ারম্যান স্বপন দাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলু, মূলঘর ইউপি চেয়ারম্যান অ্যাডঃ হিটলার গোলদার, শুভদিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ শহীদুল ইসলাম, উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ সরফরাজ আলী ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর দেবরাজ মিত্র।

মৎস্য ও কৃষি সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ ইউনুস আলী শেখ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক নিখিল চন্দ্র দাস, প্রধান শিক্ষক প্রদ্যুৎ কুমার দাশ, শিক্ষিকা মোসাঃ নিলুফার ইয়াসমিন, শিক্ষার্থী মোসাঃ নুসরাত নাহার মীম, মোসাঃ রুবিনা আক্তার, উপ-সহকারী কৃষি অফিসার প্রদিপ কুমার মন্ডল, এফপিআই সঞ্জয় কুমার নন্দী, কমিউনিটি ক্লিনিকের পক্ষে সেলিনা আক্তার ও রিংকু বাছাই প্রমুখ।

এর আগে বিভিন্ন স্কুলের শতশত শিক্ষার্থী শিক্ষক অভিভাবক জনপ্রতিনিধি ব্যবসায়ী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ র‌্যালিতে অংশগ্রহণ করে।