প্রাণে বাঁচা খুদে ফুটবলারদের বিশ্বকাপ ফাইনাল দেখার আমন্ত্রণ

ক্রীড়া ডেস্ক : থাইল্যান্ডের গুহায় আটকে থাকা ১২ খুদে ফুটবলারদের ঘটনা গোটা বিশ্বে বেশ সাড়া সৃষ্টি করছে। তার থেকে বাদ নেই ফিফা বিশ্বকাপও। মঙ্গলবার তাদের গুহা থেকে উদ্ধার করা হয়। তারপর থেকেই তাদের অভিনন্দনে ভাসিয়েছে গোটা বিশ্ব।

তবে খুসির খবর হলো এই যে, থাইল্যান্ডের গুহায় আটকে পড়া খুদে ফুটবল দলের কোচসহ ফুটবলারদের রাশিয়া বিশ্বকাপের ফাইনাল দেখার আমন্ত্রণ জানিয়েছে ফুটবলের আয়োজক সংস্থা ফিফা। রাশিয়ায় তাদের জন্য ১৩টি আসন বরাদ্দ রাখা হবে বলেও জানায় ফিফা।

সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, ‘আগামী ১৫ই জুলাই রাশিয়ার মস্কোতে অবস্থিত লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবল ফাইনালে থাইল্যান্ডে গুহায় আটকে পড়া ফুটবল দলটির কোচসহ মোট ১৩ জনের জন্য ১৩টি আসন বরাদ্দ রাখা হবে।’

উদ্ধার হওয়ার পরে ১২ ফুটবলারকে আপাতত হাসপাতালেই রাখা হয়েছে। জানা যায় তাদের নিয়ে এখন আর কোন আশঙ্কা নেই। তবে রবিবার বিশ্বকাপ ফাইনাল দেখতে যাওয়ার সম্ভাবনাও নেই তাদের। কিন্তু তারপরও তাদের সামনে থাকছে আরো ফুটবল ম্যাচ দেখার সুযোগ।

কারণ ১২ ফুটবলারদের নিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাব টুইট করে জানিয়েছে,‘১২ জন খুদে ফুটবলার এবং তাদের কোচকে উদ্ধার করা হয়েছে জেনে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাব দারুণ স্বস্তি পেয়েছে। আমরা ওয়াইল্ড বোরস ফুটবল দল এবং তাদের যারা উদ্ধার করেছে, সবাইকে আগামী মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডে আমন্ত্রণ জানাচ্ছি।’