প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫-১৬ সালের জন্য মনোনীত হয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থী।

ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী ২০১৫-১৬ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জনকে বাছাই করা হয়েছে। এর মধ্যে নজরুল বিশ্ববিদ্যালয়ের সাতজনের নাম রয়েছে।

ইউজিসির ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, ২০১৫ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদের (চারুকলা বিভাগের) দিদারুল হোসাইন লিমন, ব্যবসায় প্রশাসন অনুষদের (ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের) আসলাম মাহমুদ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের (কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের) সুজিত রায়।

২০১৬ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদের (সংগীত বিভাগের) অন্তরা দেবী, সামাজিক বিজ্ঞান অনুষদের (লোক প্রশাসন ও সরকার পরিচালনবিদ্যা বিভাগের) ছাবিহা আক্তার, ব্যবসায় প্রশাসন অনুষদের (হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের) নাফিজা সিদ্দিকা, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের (কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের) শান্তা মারিয়া শিথিল।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)ড. মো. হুমায়ুন কবীর জানান, প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫-১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠিয়েছিলাম। সেখান থেকে তারা ৭ (সাত) জনের নামের তালিকা প্রকাশ করেছে এবং প্রধানমন্ত্রী স্বর্ণপদকে ভূষিত এই ৭ (সাত) শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে অভিনন্দন জানান তিনি।