প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশ সংক্রান্ত খবর ভিত্তিহীন

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশ সংক্রান্ত যে খবর সংবাদ মাধ্যমে এসেছে তা ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।
প্রধানমন্ত্রীর প্রেস উইং-এর পক্ষ থেকে পাঠানো রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়ে বলা হয়, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ওপর ২৪ আগস্ট ২০১৭ তারিখে হামলার খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত।’
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ সেপ্টেম্বর একটি বিদেশী টিভি চ্যালেন ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ২৪ আগস্ট তারিখে প্রাণনাশী হামলার ব্যর্থ প্রচেষ্টার খবর প্রকাশ করে।
এতে আর বলা হয়, প্রধানমন্ত্রীর উপর তথাকথিত ব্যর্থ হামলার একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থি এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যেকোন দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের পক্ষ থেকে মোটেও কাম্য নয় উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, এরূপ ভিত্তিহীন এবং বিভ্রন্তিমূলক সংবাদ প্রকাশের পূর্বে সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনা প্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।