প্রধানমন্ত্রীর সঙ্গে বসতে চান কোটা আন্দোলনকারীরা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের বিষয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের সঙ্গে আলোচনায় বসার কোনো সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

আজ শনিবার রাতে এ তথ্য জানিয়েছেন সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন। জানতে চাইলে তিনি বলেন, ‘কোটা সংস্কারের বিষয়ে ছাত্রলীগ আমাদের সঙ্গে কথা বলতে বসতে চেয়েছে। কিন্তু আমরা তাদের সঙ্গে আলোচনা করব কিনা সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা চাই কোটা সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে।’

এর আগে গতকাল শুক্রবার রাতে মাদারীপুরে এক আলোচনা সভায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে আগামী সোমবার আলোচনা করবেন বিষয়ে জানান।

মাদারীপুর মুক্তিযোদ্ধা সংসদ কমিউনিটি সেন্টারে ছাত্রলীগ মাদারীপুর জেলা শাখা আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে গোলাম রাব্বানী বলেন, আগামী সোমবার কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে বসবে তাঁর সংগঠন। ছাত্রলীগ সবসময় ছাত্রদের নৈতিক ও যৌক্তিক আন্দোলনের পাশে থাকবে, সমর্থন জানাবে।

নাম প্রকাশ না করার শর্তে কোটা সংস্কার আন্দোলনকারীদের এক নেতা এনটিভি অনলাইনকে বলেন, ছাত্রলীগের সঙ্গে আলোচনায় বসার কোনো সিদ্ধান্ত হয়নি। কেননা কোটার বিষয়ে সরকারের উচ্চপর্যায়ের মন্ত্রী ও সচিবদের সঙ্গে আলোচনা হয়েছে। কিন্তু সেই আলোচনার কোনো ফলাফল আসেনি। আমরা এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চাই।