প্রধানমন্ত্রীর কাছে ন্যাপের দাবি লাখ টাকার সঞ্চয়পত্র

প্রধানমন্ত্রীর রাজশাহীতে আগমন উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) সকল ডাকঘর, ব্যাংক ও জাতীয় সঞ্চয় অধিদপ্তরে এক লাখ টাকা মূল্যমানের সঞ্চয়পত্র পর্যাপ্ত হারে প্রদানের দাবি জানিয়েছে।

সোমবার সন্ধ্যায় ন্যাপ রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান খান আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বেশ কিছুদিন ধরে নিম্ন আয়ভুক্ত চাকরিজীবী, ক্ষুদ্র ব্যবসায়ী ও বিদেশে কর্মরত শ্রমিকদের পরিবার এক লাখ টাকা মূল্যমানের সঞ্চয়পত্র না পাওয়ার কারণে ক্ষতির মুখে পড়েছে। এক লাখ টাকা মূল্যের সঞ্চয়পত্রের মেয়াদ শেষ হওয়ার পর তারা আর সঞ্চয়পত্র পাচ্ছেন না। ফলে তারা তাদের ক্ষুদ্র বিনিয়োগ ভেঙে পারিবারিক প্রয়োজন মেটাচ্ছেন ও ধীরে ধীরে নিঃস্ব হয়ে পড়ছেন। পাশাপাশি নিম্নবিত্তের জনগোষ্ঠি অস্বচ্ছলতার দিকে তলিয়ে যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডাকঘর, ব্যাংক ও সঞ্চয় অধিদপ্তরে এক লাখ টাকা মূল্যায়নে সঞ্চয়পত্র সরবরাহ না থাকার কারণে ক্রয় হার কমে গেছে। এ অবস্থায় দেশের সকল ডাকঘর, ব্যাংক ও সঞ্চয় অধিদপ্তরে প্রয়োজন অনুযায়ী এক লাখ টাকা মূল্যমানের সঞ্চয়পত্রে প্রাপ্যতা নিশ্চিতে সংগঠনের পক্ষে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য পাঁচ লাখ ও দশ লাখ টাকা মূল্যের সঞ্চয়পত্র পাওয়া যাচ্ছে। কিন্তু এক লাখ টাকা মূল্যের সঞ্চয়পত্র সরবরাহ পরিকল্পিতভাবে কমানোর অভিযোগ পাওয়া গেছে। এ অবস্থায় স্বল্প আয়ের মানুষের স্বার্থের বিপক্ষে গেছে ও তাদের আর্থিক নিরাপত্তা ধ্বংস হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Inline
Inline