প্রধানমন্ত্রীর ইফতারে মাশরাফি-মুশফিক

নিজস্ব প্রতিবেদক : শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়ী, তারকা খেলোয়াড়সহ বিভিন্ন পেশার মানুষের সাথে ইফতার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার গণভবনে এই ইফতারের আয়োজন করা হয়। ইফতারে যারা অংশ নিয়েছেন তাদের মধ্যে ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহিম উল্লেখযোগ্য।

পেশাজীবীদের সম্মানে দেয়া প্রধানমন্ত্রীর ইফতারে যোগ দেন সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সম্পাদক ও সাংবাদিক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, ব্যবসায়ী, বুদ্ধিজীবী, সাহিত্যিক, কবি, গায়ক ও ক্রীড়াবিদরা।

প্রধানমন্ত্রী আমন্ত্রিত অতিথিদের কাছে গিয়ে তাদের সাথে কুশল বিনিময় করেন।

ইফতারের আগে দেশ এবং মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি ও অগ্রগতি কামনা করে মোনাজাত করা হয়। এতে দেশের কল্যাণের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহতদেরসহ শহীদ মুক্তিযোদ্ধাদের জন্যও দোয়া করা হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকারমের সিনিয়র ইমাম মাওলানা মহিবুল্লাহ বাকী আল নদভী মোনাজাত পরিচালনা করেন।
প্রধানমন্ত্রী মঞ্চে আসন গ্রহণ করলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহিম প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, অধ্যাপক ইমিরেটাস আনিসুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান, শিক্ষাবিদ জামিলুর রেজা চৌধুরী, সম্পাদক পরিষদের সভাপতি ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বিএমর সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন।

সেনাবাহিনীর প্রধান আবু বেলাম মোহাম্মদ শফিউল হক, এফবিসিসিআইয়ের সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, চিকিৎসক নেতা আ ফ ম রুহুল হক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিনও এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন পত্রিকা ও অনলাইনের সম্পাদক, টেলিভিশনের প্রতিনিধিরা ইফতারে অংশ নেন।