প্রথমার্ধে বেলজিয়াম ১, ইংল্যান্ড ০

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেল বেলজিয়াম। ম্যাচ শুরু হতে না হতেই ১-০ গোলে এগিয়ে যায় বেলজিয়াম। চতুর্থ মিনিটে গোলটি করেন থমাস মিউনিয়ার। নাসের চাদলির ক্রস থেকে গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান মিউনিয়ার।

রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শনিবার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও বেলজিয়াম। সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত আটটায়। এখন বিরতি চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১-০ গোলে এগিয়ে রয়েছে বেলজিয়াম।

দুইটি দলই ‘জি’ গ্রুপ থেকে উঠে এসেছে। বেলজিয়াম গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল। আর ইংল্যান্ড হয়েছিল গ্রুপ রানার আপ। গ্রুপ পর্বের ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছিল বেলজিয়াম।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে জাপানকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল বেলজিয়াম। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে তারা। সেমিফাইনালের ম্যাচে ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরে যায় বেলজিয়াম।

অন্যদিকে, দ্বিতীয় রাউন্ডের ম্যাচে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে সুইডেনকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে তারা। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার কাছে ২-১ গোলে হেরে যায় ইংলিশরা।