প্রত্যাশিত জয়ে সাফ শুরু নেপালি মেয়েদের

ক্রীড়া ডেস্ক : নারী সাফ চ্যাম্পিয়নশিপে অপ্রতিরোধ্য ভারত। চারবারের চারটিতেই চ্যাম্পিয়ন তারা। ধারে-ভারে এগিয়ে থাকা এ দেশটিকে চোখ রাঙানোর মতো অবস্থায় উঠে আসেনি দক্ষিণ এশিয়ার অন্য কোনো দেশ। আগের চারবারের চারটিতে সেমিফাইনাল খেলা নেপাল অবশ্য এবার ঘরের মাঠ পেয়ে ভারতের সঙ্গে টক্কর দেয়ার স্বপ্ন দেখছে।

এই প্রথম মেয়েদের ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ’ হচ্ছে নেপালে। মঙ্গলবার দেশটির বিরাটনগরে স্বাগতিকদের ম্যাচ দিয়েই শুরু হয়েছে টুর্নামেন্ট। হিমালয়ের দেশের মেয়েরা ৩-০ গোলে ভুটানকে হারিয়ে শুরু করেছে তাদের মিশন। নেপাল খেলছে ‘বি’ গ্রুপে। যেখানে আরেক প্রতিপক্ষ বাংলাদেশ।

দক্ষিণ এশিয়ার এ টুর্নামেন্টে বাংলাদেশ বর্তমান রানার্সআপ। ফাইনালে ওঠার জন্য লাল-সবুজ জার্সিধারী মেয়েদের প্রথম বাধা নেপাল। গ্রুপ পর্বে শীর্ষে না থাকলে সেমিফাইনালে নির্ঘাত ভারতকে পাবে সাবিনারা। সেক্ষেত্রে ফাইনালে ওঠার স্বপ্নটা ক্ষীণ হয়ে যাবে ছোটনের দলের।

যে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে শুরু করেছে নেপাল সেই দলটির বিরুদ্ধে ম্যাচ দিয়ে বাংলাদেশের সাফ মিশন শুরু হবে বৃহস্পতিবার। কেবল জয়ই নয়, বেশি গোলের কথা মাথায় রেখেও মাঠে নামতে হবে বাংলাদেশকে।

৪-০ গোলে জিতে নেপালের সঙ্গে ড্র করলেই বাংলাদেশ হবে গ্রুপ চ্যাম্পিয়ন। তখন সেমিফাইনালে পাওয়ার সম্ভাবনা থাকবে মালদ্বীপ বা শ্রীলংকাকে।