প্রতি রাতে কী খান তিনি!

ফিচার ডেস্ক ; বেঁচে থাকার জন্য সব প্রাণিকেই খাদ্য গ্রহণ করতে হয়। স্বাভাবিকভাবে ক্ষুধা নিবারণ করার জন্যই খাওয়া হয়। তবে তিনি এমন এক ব্যক্তি, যিনি ৩৭ বছর ধরে প্রতিরাতে এক খাবারই খেয়ে যাচ্ছেন। এখানে বলা যেতে পারে, আমরা প্রতি রাতেই ভাত খাই। কিন্তু তিনি কী খান? তিনি প্রতি রাতে পিৎজা খান। তা আবার ৩৭ বছর ধরে।

আসলে পিৎজা খেতে সবাই ভালোবাসে! কিন্তু আমেরিকার মানুষের মধ্যে পিৎজা প্রেম অন্যান্য দেশের তুলনায় একটু বেশি। ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব পিৎজা অপারেটরসের তথ্য অনুযায়ী, মোট জনবসতির ৯৩ শতাংশ মানুষ মাসে একদিন পিৎজা খেয়ে থাকে।

এদিকে পিৎজা খাওয়া মাইক রোমান নিউ জার্সির বাসিন্দা। যিনি দীর্ঘ ৩৭ বছর ধরে রাতের বেলা ‘প্লেন চিজ পিৎজা’ খেয়ে রেকর্ড গড়তে যাচ্ছেন। সম্প্রতি, তিনি বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম পডকাস্টের মাধ্যমে সামনে নিয়ে আসেন।

তিনি জানান, তার বর্তমান বয়স ৪১ বছর। খুব ছোটবেলা থেকেই তার পিৎজা খাওয়ার অভ্যাস তৈরি হয়। যদিও খাওয়ার ব্যাপারে তিনি খুবই খুঁতখুঁতে স্বভাবের।

রোমান আরও জানান, বাড়ির সদস্যরা তাকে বারবার নিষেধ করেছেন। কিন্তু তাতেও কোনো কাজ হয়নি। নিষেধাজ্ঞা সত্ত্বেও তিনি প্রতি রাতেই পিৎজা খেতে থাকেন। ফলে আস্তে আস্তে পিৎজা খাওয়ার প্রতি তার ভালো লাগা বাড়তে থাকে।

তিনি জানান, পিৎজা খেয়ে তিনি কখনো বোর হন না। দীর্ঘদিন ধরে পিৎজা খাওয়ার ফলে তার স্বাস্থ্যের উপর কোন খারাপ প্রভাব পড়েনি। তিনি দিব্যি সুস্থ ও স্বাভাবিক রয়েছেন। তিনি আশা করেন, ভবিষ্যতেও এভাবেই পিৎজা খেয়ে যেতে পারবেন।