প্রতিশোধ নিতে চায় রিয়াল মাদ্রিদ

গতবছর ২ জানুয়ারি ভ্যালেন্সিয়ার মাঠে বছরের প্রথম ম্যাচে হেরে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে এগিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে ভ্যালেন্সিয়ার দুই গোলে থেমে যায় রিয়ালের জয়যাত্রা। এরপর থেকে পু‌‌‌রো মৌসুমে মাথা তুলে দাঁড়াতে পারেনি রিয়াল। ফলে পুরো বছর তারা আর হাতে ট্রফি তুলতে পারেনি। এবার তারা পুরোদস্তুর প্রতিশোধ নিতে চায়।

২০১৫ সাল বিদায় নিয়েছে। শুরু হয়েছে আরেকটি নতুন বছর। যার নাম ২০১৬। রোববার নতুন বছরের প্রথম ম্যাচে স্প্যানিশ লা লিগায় ফের ভ্যালেন্সিয়ার মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

ইতিহাস ও ঐতিহ্যে ভ্যালেন্সিয়ার চেয়ে অনেক এগিয়ে থাকলেও দলটির বিপক্ষে গত কয়েক ম্যাচে জিততে না পারার হতাশা রিয়ালের আত্মবিশ্বাসে ঘাটতি দেখা দিয়েছে। তাদের জন্য এবারের ম্যাচটি তাই শুধু নতুন বছরের শুভ সূচনার উপলক্ষই নয়, প্রতিশোধের মঞ্চও বটে।

গত বছর লা লিগায় রিয়াল মাদ্রিদ ও ভ্যালেন্সিয়ার দুবারের সাক্ষাতে একবারও জয় পায়নি রিয়াল মাদ্রিদ। ৪ জানুয়ারি ঘরের মাঠে রিয়ালকে ২-১ গোলে হারানোর পর ফিরতে লেগে মে মাসে সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগতিকদের ২-২ গোলে রুখে দেয় ভ্যালেন্সিয়া।

Leave a Reply