প্রকাশক বাচ্চু হত্যা: প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মুন্সীগঞ্জ সংবাদদাতা : মুন্সীগঞ্জে প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার প্রধান আসামি আবদুর রহমান পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে সিরাজদিখান উপজেলার খাসমহল বালুচর এলাকায় বন্দুকযুদ্ধে তিনি নিহত হন।

মুন্সীগঞ্জ জেলার গোয়েন্দা শাখার কর্মকর্তা (ডিআই-১) মো. নজরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ জুন পুলিশের কয়েকটি টিম একসঙ্গে অভিযান চালিয়ে গাজীপুর থেকে আবদুর রহমানকে গ্রেপ্তার করে। পরে তার অন্য সহযোগীদের ধরতে গতকাল রাত একটার দিকে সিরাজদিখান খাসমহল বালুচর এলাকায় আবদুর রহমানের ভাড়া বাসায় নিয়ে যাওয়া হয় তাকে। এ সময় পুলিশকে দেখে তার সহযোগীরা পালিয়ে যায়। পরে আবদুর রহমানকে নিয়ে ফেরার সময় তার সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ পাল্টা গুলি ছুড়লে আবদুর রহমান ঘটনাস্থলেই মারা যায়। পরে ঘটনাস্থল থেকে একটি হ্যান্ড গ্রেনেড, একটি আগ্নেয়াস্ত্র ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

গত ১১ জুন ইফতারের আগ মুহূর্তে মধ্যপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি তিন রাস্তার মোড়ে গুলি করে হত্যা করা হয় প্রকাশক শাহজাহান বাচ্চুকে। তিনি বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী ও মুন্সিগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া ‘আমাদের বিক্রমপুর’নামের একটি অনিয়মিত সাপ্তাহিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

ঘটনার পরদিন শাহজাহান বাচ্চুর স্ত্রী আফসানা জাহান বাদী হয়ে অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই মামলায় ২৪ জুন আবদুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।