পৌরসভা নির্বাচন সুষ্ঠু হয়েছে: তারানা

দেশের আইটি সেক্টরে কোনো কড়াকড়ি নেই উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেন, বিশ্বের বিভিন্ন দেশ নিরাপত্তার স্বার্থে বিভিন্ন সময়ে তাদের দেশের পুরো ইন্টারনেট ব্যবস্থাই বন্ধ করে দিয়েছিল র্দীঘ সময়ের জন্য।

দেশের নিরাপত্তার স্বার্থে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িক সময়ের জন্য আমরা শুধু কয়েকটি অ্যাপস বন্ধ করেছিলাম। দেশের জনগণ সেটা মেনে নিয়েছিল। তিনি বলেন, সরকার রাষ্ট্রের নিরাপত্তার জন্য যে কোনো সময় সব ধরণের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিতে পারে।

শনিবার দুপুরে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার নাল্লাপাড়া বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাৎসরিক শরীর চর্চা প্রদর্শন ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদানের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সদ্য অনুষ্ঠিত পৌরসভা নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটা সরকারের বিরাট সফলতা। ইন্টারনেট সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে ব্যান্ড উইথের মূল্য সহজলভ্য করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি বছরের মধ্যে ফোর জি ইন্টারনেট নেটওয়ার্ক চালু করা হবে। মোবাইল নেটওয়ার্কের নতুন নতুন সেবা গ্রাহকের দোড়গোড়ায় পৌঁছে দেয়া হবে।

এ অনুষ্ঠানের মাধ্যমে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ছাড়াও আশ পাশের গ্রামের মানুষের মিলন মেলা পরিণত হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে স্থানীয় সংসদ সদস্য খন্দকার আব্দুল বাতেন, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শিবলী সাদিক, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক মো. আজিজুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মনিরা সুলতানা, দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান ফেরদৌস আহমেদসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী জাতীয় পতাকা ও বিদ্যালয়ের পতাকা উত্তোলন শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রদর্শিত কুচকাওয়াজ উপভোগ করেন। শেষে বার্ষিক পুরস্কার বিতরণী পর্বে বিজ্ঞান মেলার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

Leave a Reply

Inline
Inline