পূর্ণিমার রাতের আড্ডায় ফারুক

বিনোদন ডেস্ক : অভিনয়ে অনিয়মিত হয়ে উপস্থাপনায় মন দিয়েছেন এক সময়ের শীর্ষ নায়িকা পূর্ণিমা। চলচ্চিত্রের মতো এখানেও তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। গত বছর নায়ক ফেরদৌসের সঙ্গে মেরিল প্রথম আলো পুরস্কার এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠান উপস্থাপনা করতে দেখা গেছে তাকে। বেশ কয়েক মাস ধরে আবার উপস্থাপনা করছেন ‘এবং পূর্ণিমা’ নামের একটি সেলিব্রেটি টকশো।

সেলিব্রেটি এ টকশোটি প্রতি সপ্তাহের শনিবার রাত ১০টায় আরটিভিতে প্রচারিত হয়। যেটির প্রতি পর্বেই উপস্থাপক পূর্ণিমার অতিথি হয়ে আসেন চলচ্চিত্র, সঙ্গীত ও ক্রীড়া জগতসহ বিভিন্ন অঙ্গণের এক বা একাধিক তারকা। সেই ধারাবাহিকতায় এবার পূর্ণিমার অতিথি হয়ে আসছেন বাংলা চলচ্চিত্রের ‘মিয়া ভাই’ খ্যাত নায়ক ও মুক্তিযোদ্ধা ফারুক। যিনি ‘সারেং বউ’ খ্যাত নায়ক হিসেবেও সুপরিচিত।

১৮ আগস্ট, শনিবার রাত ১০টা বাজলেই হাসি হাসি মুখ নিয়ে আরটিভির পর্দায় হাজির হয়ে যাবেন পূর্ণিমা। সামনে বসা থাকবেন নায়ক ফারুক। পূর্ণিমার মাধ্যমে দর্শকদের সঙ্গে তিনি শেয়ার করবেন তার জীবনের পছন্দ-অপছন্দ, ভালো লাগা, মন্দ লাগাসহ নানা বিষয়। জানাবেন, কীভাবে তিনি মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন, কীভাবে বাংলা চলচ্চিত্রের ‘মিয়া ভাই’ হয়ে উঠলেন।

সম্প্রতি রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে এবারের পর্বটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। ‘এবং পূর্ণিমা’ প্রযোজনা করছেন সোহেল রানা বিদ্যুত। এই অনুষ্ঠানটি উপস্থাপনা করে নায়িকা পূর্ণিমা যেমন প্রশংসা কুড়িয়েছেন, তেমন একটি পর্বকে ঘিরে হয়েছেন সমালোচিতও। সে পর্বে পূর্ণিমার অতিথি ছিলেন খল-অভিনেতা মিশা সওদাগর।

সেই পর্বটির এক পর্যায়ে নায়িকা পূর্ণিমা মিশাকে প্রশ্ন করেন, ছবিতে কার সঙ্গে ধর্ষণের অভিনয় করতে সবচেয়ে বেশি ভালো লাগে। উত্তরে মিশা পূর্ণিমা ও আরেক সুপারহিট নায়িকা মৌসুমীর নাম বলেন। মিশার মুখে এমন উত্তর শুনে অট্টহাসিতে ফেটে পড়েন নায়িকা কাম উপস্থাপক পূর্ণিমা।

কিন্তু বিষয়টিকে ভালোভাবে দেখেননি চিত্রনায়িকা মৌসুমী ও তার স্বামী ওমর সানি। লাইভ অনুষ্ঠানে এমন প্রশ্ন ও উত্তরের তীব্র সমালোচনা করেন তারা। পূর্ণিমার পেশাদারিত্ব নিয়েও প্রশ্ন তোলা হয়। এমনকী, পূর্ণিমাকে তারা ক্ষমাও চাইতে বলেন। কিন্তু সেসব সমালোচনাকে পাত্তা না দিয়ে দিব্যি তার ‘এবং পূর্ণিমা’ চালিয়ে যাচ্ছেন পূর্ণিমা।

Inline
Inline