পূর্ণিমার দুই ছবির শুটিং নভেম্বরে

বিনোদন ডেস্ক : দীর্ঘ দুই বছর বিরতির পর চলচ্চিত্রে ফিরেছেন এক সময়ের জনপ্রিয় নায়িকা পূর্ণিমা। এই সময়ের মধ্যে যে তিনি কাজের বাইরে ছিলেন তেমনটা নয়। ব্যস্ত ছিলেন একমাত্র মেয়ের লালন-পালন, টিভি নাটক ও উপস্থাপনার কাজ নিয়ে। দীর্ঘদিন ধরেই আরটিভিতে প্রচারিত ‘এবং পূর্ণিমা’ নামে একটি সেলিব্রেটি টকশো উপস্থাপনা করেন তিনি।

তবে বড় পর্দায় ফেরার ঘোষণা দিয়েই একসঙ্গে দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন পূর্ণিমা। দুটির শুটিংই নভেম্বরে শুরু হবে বলে জানিয়েছেন নায়িকা। ছবি দুটি হচ্ছে ‘জ্যাম’ এবং ‘গাঙচিল’। ‘জ্যাম’ ছবিতে পূর্ণিমার বিপরীতে নায়ক ফেরদৌস আহমেদ। ছবিটি প্রযোজনা করবে প্রয়াত নায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী চলচ্চিত্র’। পরিচালনা করবে নঈম ইমতিয়াজ নেয়ামূল।

গত ২৩ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে ‘জ্যাম’ ছবির মহরত অনুষ্ঠিত হয়। এই ছবিতে ফেরদৌস-পূর্ণিমার পাশাপাশি কলকাতার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত এবং বাংলাদেশের ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নায়ক আরিফিন শুভরও অভিনয়ের কথা রয়েছে। এ ছবির মূল ভাবনা প্রয়াত আহমেদ জামান চৌধুরীর। কাহিনি বিন্যাস করেছেন নায়ক মান্নার স্ত্রী শেলী মান্না।
অন্যদিকে ‘গাঙচিল’ ছবিতেও পূর্ণিমার নায়ক ফেরদৌস। গত আগস্টের শেষ দিকে রাজধানীর গুলশানের একটি রেস্তোরাঁয় এ ছবির জন্য চুক্তিবদ্ধ হন ফেরদৌস-পূর্ণিমা জুটি। ১৯ সেপ্টেম্বর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয় ছবির মহরত। ছবিটি নির্মিত হচ্ছে বাংলাদেশ সরকারের সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে।

‘গাঙচিল’ও পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। এই ছবিতে থাকবে নোয়াখালী জেলার একটি চর এবং সেখানকার মানুষের জীবনের গল্প। যেমনটি রয়েছে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাসে। ২০১৬ সালের বইমেলায় প্রকাশিত এ উপন্যাসটি যারা পড়েছেন, তারা নিশ্চয়ই এ সম্পর্কে অবগত। এর মাধ্যমে প্রথম কোনো সংসদ সদস্যের লেখা উপন্যাস অবলম্বনে ছবি নির্মিত হচ্ছে বাংলাদেশে।

Inline
Inline