পিয়ালের গানে সুখী-দুঃখী মায়ের গল্প

বিনোদন প্রতিবেদক : ৯০ এর দশকের জনপ্রিয় শ্রোতানন্দিত কণ্ঠশিল্পী পিয়াল হাসান। অসংখ্য জনপ্রিয় গান শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি। সম্প্রতি ‘জন্মদাত্রী’ শিরোনামের একটি গান প্রকাশিত হয়েছে তার গাওয়া।

মায়ের গানের ভিডিওটিতে সন্তানের প্রতি মায়ের ভালোবাসা আর মায়ের প্রতি সন্তানের অবহেলার বিষয়বস্তু তুলে ধরা হয়েছে। ‘জন্মদাত্রী’ গানটি লিখেছেন সৈয়দ দুলাল। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন শিশির।

শিল্পী পিয়াল হাসান জানালেন, একটি নাটকের জন্য এই গানটি গেয়েছেন তিনি। নাটকের নাম গানের নামেই। মোসাব্বের হোসেন মুইদের গল্প অবলম্বনে এই নাটকটি নির্মাণ করেছেন আহমেদ জিহাদ।

গানটিতে দেখা যাচ্ছে, একজন ছেলে বিয়ের আগে মায়ের প্রতি কতটা যত্নশীল আর বিয়ের পর কতটা নির্মম। বউয়ের কথায় মা কে বৃদ্ধাশ্রমে রেখে আসা একটি ছেলের নির্মমতা উঠে আসবে এই গল্পে।

এতে অভিনয় করেছেন শিল্পী সরকার, সাদমান প্রত্যয়, নুসরাত জাহান নিপা প্রমুখ। নাটকের গানটি প্রসঙ্গে পিয়াল হাসান বলেন, ‘জন্মদাত্রী একটি অন্য স্বাদের গান। ভক্তরা গানটিতে ইমোশনাল একটি এটাচমেন্ট খুঁজে পাবেন। আশা করি, গানটি শ্রোতা-দর্শকদের ভালো লাগবে।’

ইতিমধ্যেই জন্মদাত্রী গানটি পিয়াল হাসানের ইউটিউব চ্যানেলে রিলিজ হয়েছে।কিছুদিন পরেই দর্শকদের জন্য উন্মুক্ত করা হবে পুরো নাটকটি।