পারেননি আশরাফুল, হয়নি রনিরও

ক্রীড়া প্রতিবেদক : আগেরদিন অবিচ্ছিন্ন ২৪১ রানের জুটি গড়ে বড় কিছুর সম্ভাবনা জাগিয়েছিলেন সেন্ট্রাল জোনের দুই মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল ও ওপেনার রনি তালুকদার। কিন্তু ম্যাচের দ্বিতীয় দিন সেই সম্ভাবনার বাস্তবায়ন করতে পারেননি কেউই। তাদের দলও অলআউট হয়েছে ৪৬৬ রানে।

বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) চলতি মৌসুমে প্রথমে দল পাননি আশরাফুল। পরে দলে ফিরে প্রথম ম্যাচেই খেলেছিলেন ৬৪ রানের ইনিংস। আর এবার লিগের চতুর্থ ও নিজের দ্বিতীয় ম্যাচে খেলেছেন ১৩৭ রানের দুর্দান্ত ইনিংস। ক্যারিয়ারের ২০তম প্রথম শ্রেণীর সেঞ্চুরিটিকে আরও বড় করার সুযোগ ছিলো তার সামনে।

কিন্তু সানজামুল ইসলামের বলে ইমরান আলীর হাতে ক্যাচ দেয়ায় থেমে যায় তার ২৫১ বলের ইনিংসটি। ১৫টি চারের মারের নিজের ইনিংস সাজিয়েছেন তিনি। দলীয় ৪২৪ রানের মাথায় আশরাফুল আউট হওয়ার পর দলের সংগ্রহ ৪৬৬ পর্যন্ত যাওয়া পুরো কৃতিত্ব তাইজুল ইসলামের। মাত্র ৩৪ বলে ৩৭ রান করেছেন তিনি।

অন্যদিকে রনি তালুকদারের সামনে ছিলো ক্যারিয়ারের চতুর্থ দ্বিশতক হাঁকানোর সুযোগ। দিন শেষে অপরাজিত ছিলেন ১৮৩ রান। দ্বিতীয় দিন সকালে তাকে দুই রানের বেশি যোগ করতে দেননি নর্থ জোনের পেসার এবাদত হোসেন। জুনায়েদ সিদ্দিকীর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রনি।

আউট হওয়ার আগে ২৪৫ বলের ইনিংসে ১৯ চার ও ৫ ছক্কার মারে ১৮৫ রান করেন তিনি। নর্থ জোণের পক্ষে বল হাতে সর্বোচ্চ ৫ উইকেট নেন সানজামুল। এছাড়া এবাদত হোসেন ২, সোহাগ গাজী ২ ও ইমরান আলী নেন ১ উইকেট।